• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের পারফরমেন্সে খুশি কাবরেরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৯:৫৬ পিএম
বাংলাদেশের পারফরমেন্সে খুশি কাবরেরা
বাংলাদেশ কোচ কাবরেরা ও অধিনায়ক জামাল। ছবি : সংগৃহীত।

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যা💞চেও ড্র করেছে বাংলাদেশ। পিছিয়ে পড়েও আফগানদের সঙ্গে দারুণ কামব্যাক করে বাংলাদেশ। ম্যাচটি শেষ হয় ১-১ গোলে। দলের এমন পারফরমেন্সে দারুণ খুশি বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছিল বাংলাদেশ। আজ পিছিয়ে পড়েও ১-১ গোলে ড্র করেছে তারা। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মালদ্ব💃ীপের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ম্যাচের আগে নিজেদের প্রমাণ করতে পেরেছেন বলে মনে করেন কাবরেরা। 

কাবরেরা বলেন♛,“আমাদের মূল লক্ষ্য ছিল মালদ্বীপের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের যাচাই করে নেয়া। আমার মনে হয় আমরা সঠিক পথেই আছি। আমরা নিজেদের প্রমাণ করতে পেরেছি। এখন আমাদের মূল লক্ষ্য মালদ্বীপকে হারিয়ে পরের রাউন্ডে স্থান করে নেওয়া।”

বাংলাদেশ দলের স্পেনিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বিশ্বকাপ বাছাই নিয়েℱ বেশ আশাবাদী। তিনি বলেন, ”এই দুই ম্যাচ পর আমি আশাবাদী 🔯আমরা মালদ্বীপের জন্য সম্পূর্ণ প্রস্তত। মালদ্বীপ পর্ব পেরিয়ে আমরা অস্ট্রেলিয়া গিয়ে খেলব সেটাও ভাবছি।”

১২ অক্টোবর মালদ্বীপের মালেতে বিশ্বকাপ বাছাই প্লে অফের প্রথম লেগ। আজকের ম্যাচের পর এক মাস বিরতি। এর মধ্যে জাতীয় দলের কোনো খেলা নেই। এ নিয়ে অবশ্য উদ্বিগ্ন নন কোচ। বাংলাদেশ কোচ বলেন, ”এশিয়ান গেমসে অনেক ফুটবলার অংশগ্রহণ করছে। অনেক ছেলেরা🐎ই খেলার মধ্যে থাকবে। আবার অনেকে এএফসি কাপে (বসুন্ধরা কিংসের ফুটবলাররা) অংশ নেবে। প্রায় সবাই আন্তর্জাতিক অঙ্গনেই থাকবে।”

এদিকে,  জয় না পেলেও নিজেদের এগিয়ে রাখছেন জামাল। তিনি বলেন, ”ভালো একটা ম্যাচ ছিল। আমরা ভালো খেলেছি বিশেষ করে দ্বিতীয়ার্ধে🦂 আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে পেরেছি। আমরা বেশ ভালো কিছু সুযোগ তৈরি করতে পেরেছি। আফগানিস্তান প্রথম ২০ মিনিট ভালো 🦋খেলেছে। পরে আমরা ম্যাচে ফিরে আসি। দুই ম্যাচের পারফরম্যান্স বিচার করলে আমার মতে, আমরাই এগিয়ে থাকবো। আমরাই সুযোগ বেশি তৈরি করেছি। তবে দুভার্গ্যবশত আমরা সুযোগ কাজে লাগাতে পারিনি। তবে এই ম্যাচের ভুল গুলো থেকে আমাদের শিক্ষা নিতে হবে। আগামী ম্যাচগুলোতে আমরা আরও ভালো কিছু করে দেখাতে চাই।”

রেফারি নিয়ে কথা বলেছেন জ♒ামাল ভূইঁয়া। জামাল বলেন, “ তখন কী ঘটেছে এটা সকলেই দেখেছে। কোচও বলেছেন রেফিরিং নিয়ে আলাদাভাবে বলার কিছু নাই। তবে ⛦ঘরের মাঠে আরও একটু সুবিধা আমার পেতে পারতাম। রেফারি পরে আমাকে বলেছে এটা হ্যান্ডবল ছিল, তবে ইচ্ছাকৃত ছিল না। রেফারির সিদ্ধান্ত ছিল এখানে কিছু করার নেই।”

Link copied!