• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অভিষেক ম্যাচে গোল করে বার্সাকে জেতালেন গিউই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ১২:১২ পিএম
অভিষেক ম্যাচে গোল করে বার্সাকে জেতালেন গিউই
বার্সেলোনার ১৭ বছর বয়সী ফুটবলার মার্ক গিইউ। ছবি: সংগৃহীত

অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে রোববার (২২ অক্টোবর) বল দখলে বা আক্রমণে সব জায়গাতেই এগিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না বার্সা। শেষদিকে লা মেসিয়ার প্রোডাক্ট ১৭ বছর বয়সী মার্ক গিইউকে মাঠে নামান বার্সেলোনা বস জাভি হার্নান্দেজ। এতেই গিউইয়ඣের কালাতান ক্লাবটার হয়ে অভিষেক হয়ে যায়। আর অভিষেক ম্যাচে মাঠে নামার ৩৩ সেকেন্ড পরেই গোল করেন তিনি। এই ১৭ বছর বয়সী ফুটবলারের একমাত্র গোলেই বিলবাওকে ১-০ ব্যবধানে হারায় বার্সেলোনা।

কাতালান ক্লাবটা শিবিরে ইনজুরির হানা। চোটের কারণে ফ্রেঙ্কি ডি ইয়ং, পেদ্রি ও রবের্ত লেভানডোভস্কিদে🌞র ছাড়াই দল সাজাতে হয় জাভিকে। এদিন বার্সেলোনার অলিম্পিক স্টেডিয়ামে ৬৩ শতাংশ বল দখলে রেখে ছিল লা লিগা চ্যাম্পিয়নরা। তারপরও প্রথমার্ধে সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি দলটা। একমাত্র সুযোগ বলতে ১০ মিনিটে। জোয়াও ফেলিক্স শট নিলেও সেটা গিয়ে আঘাত ক💃রেছে বারে।

বিরতির পরই আক্রমণে ধার বাড়ে বার্সেলোনার। যেখানে ৭৯ মিনিটে ফেরমিন লোপেজের বদলি হয়ে নেমে ব্যবধান গ💧ড়ে দেন গিইউ। ম্যাচের ৮০ মিনিটে জোয়াও ফেলিক্সের কাছ থেকে পাওয়া বল ডান পায়ের শটে জালে জড়িয়ে দেন গিউই। এতেই এই শতাব্দীতে বার্সায় অভিষেকে সর্বকনিষ্ঠ হিসেবে গোল করার কীর্তি গড়েছেন এই স্ট্রাইকার। তার বর্তমান বয়স ไ১৭ বছর ২৯১ দিন।

এটি লিগে বার্সেলোনার সপ্তম জয়। ১০ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় সꦍ্থানে বার্সা, ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষ দুটি স্থানে রিয়াল মাদ্রিদ ও জিরোনা।

Link copied!