• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভেঙ্কটেশের সেঞ্চুরির পরও হার কলকাতার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ১১:০৩ এএম
ভেঙ্কটেশের সেঞ্চুরির পরও হার কলকাতার

সোমবার (১৭ এপ্রিল) ইন্ডিয়া🔯ন প্রিমিয়ার লিগ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে অনবদ্য সেঞ্চুরির মালিক হয়েছেন নাইট রাইডার্সের অলরাউন্ডার ভেঙ্কটেশ আয়ার। এই সেঞ্চুরির মাধ্যমে ১৫ বছর পর কলকাতা পেয়েছে তাদের দ্বিতীয় সেঞ্চুরি। তবুও জয় পায়নি শ♈াহরুখ খানের মালিকানাধীন দল। টানা দুই হারের মুখ দেখেছে তারা। ১৪ বল হাতে রেখে ৫ উইকেটে জয় পেয়েছে মুম্বাই।

২০০৮ সালে কলকাতা পেয়েছিল প্রথম সেঞ্চুরি, ব্রেন্ডন ম্যাককালামের হাত ধরে।  রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গা꧋লুরুর বিপক্ষে ম্যাককালাম করেছিলেন ১৫৮ রান। তারপর এবারই ভেঙ্কটেশ পেলেন সেঞ্চুরি। তার রেকর্ডের দিনে দল রাঙাতে পারেনি।

ভেঙ্কটেশের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটাই প্রথম সেঞ্🐲চুরি। এর আগে তিনি এই স♔ংস্করণে ১১টি ফিফটি পেয়েছিলেন।

শুরু থেকেই প্রতিপক্ষ বোলারদের ওপর মারমুখী হয়ে খেলতে থাকেন ভেঙ্কটেশ। তার ফিফটি পেতে বল খরচ হয়েছে ২৩টি। ৫টি চার ও ৪টি ছয়ে তিনি অর্ধশতক রান তোলেন। তিন অংকের ঘরে পৌঁছাতে তার লাগে মাত্র ৪৯ বল। ভেঙ্কটেশের শতকে ভর করে দারুণ সংগ্রহ পায় কলকাতা। নির্ধারি🙈ত ২০ ওভারে 🍌৬ উইকেট হারিয়ে ১৮৫ রানে থামে তাদের ইনিংস। 

তবে ১৮৫ রানের ইনিংসও জয়ের জন্য যথেষ্ট 𝄹ছিল না। জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও ঈশান কিশানের ওপেনিং জুটি অর্ধশতক রান পার করে। রোহিত (২০) আউট হলে এই জু♉টি ভাঙ্গে দলীয় ৬৫ রানে। ঈশানও বিদায় নেন দলের ৮৭ রানে।

তবে তার আগেই তার ব্যাট থেকে আসে ফিফটি। মাত্র ২৫ বলে ৫৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে বিদায় হন তিনি। ধারাবাহিক ব্যর্থ সূর্যকুমার যাদবও এদিন পেলেন রানের দেখা। রোহিতের শারীরিক অসুস্থতায় ম্যাচে তিনি পালন করেন অধিনায়কের দায়িত্ব। তার ব্যাট থেকে আসে ২৫ বলে ৪৩ র⭕ান। এছাড়া তিলক ভার্মার ৩০ ও টিম ডেভিডের ১৩ বলে ২৪ রানের ইনিংস মুম্বাইয়ের জয়ে ভূমিকা রাখে।

মাত্র ১৭.৪ ওভারে ৫ উইকেট হার꧃িয়ে লꦍক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই।

Link copied!