• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সল্টের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারালো ইংল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৪:৫৭ পিএম
সল্টের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে সহজেই হারালো ইংল্যান্ড
সেঞ্চুরির পর ফিল সল্টের উদযাপন। ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচের সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে হেরে যায় ইংল্যান্ড। তৃতীয় ম্যাচে এক দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান ফিল সল্ট। সফরকারীরা জেতে ৭ উইকেটে। বুধবার চতুর্থ টি-টোয়েন্টিতেও চার-ছক্কার ফুলঝঝুরিতে উপহার দিলেন আরেক সেঞ্চুরি। ২৬৮ রানের বিশাল লক্ষ্য দিয়ে ওয়েস্ট ইন্ডিজ꧃কে ৭৫ রানে হারিয়েছে ইংলিশরা। সিরিজে ২-২ সমতায় ফিরেছে সফরকারী ইংল্যান্ড।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে টস হেরে ব্যাটে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার সল্ট ও জস বাটলার। উদ্বোধনী জুটিতে ১০ ওভারের আগেই ১১৭ রান তোলে তারা। ফিফটি করে আউট হন বাটলার। কিন্তু মারকুটে খেলতে থাকেন সল্ট। শেষ পর্যন্ত ১১৯ ♋রানে গিয়ে থামেন এই ডানহাতি ব্যাটার। ৭ চার আর ১০টি ছক্কায় ইনিংসটি সাজিয়েছেন তিনি।

বাটলার করেন ২৯ বলে ৫৫, উইল জ্যাকস ৯ বলে ২৪, চার নম্বরে নেমে ২১ বলে ৫৪ রানের ঝোড়ে ইনিংস খেলেন লিয়াম লিভিংস্টোন। শেষ পর্♌যন্ত ৩ উইকেটে ২৬৭ রান তোলে 🔥ইংল্যান্ড।

জবাবে ব্যাটে নেমে ইনিংসের প্রথম বলেই আউট হন ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ব্রান্ডন কিং। এরপর বড় স্কোরের চেষꦛ্টা করেন কাইল মায়ার্স ও নিকোলাস পুরান। তবে ৫ বলে ১২ করে ফেরেন মায়ার্স, ১৫ বলে ৩৯ রান করে আউট পুরান। ৮ বলে ১৬ রান তোলেন শাই হোপ।

এরপর আরও একটি ঝোড়ে ইনিংস খেলার চেষ্টা করেন শারফেন রুদারফোর্ড। ১৫ বলে ৩৬🍬 রান করেন তিনি। দলের হয়ে সর্বোচ্চ ২৫ বলে ৫১ রানের ইনি𒐪ংস খেলেন আন্দ্রে রাসেল। শেষ পর্যন্ত ১৫.৩ ওভারে ১৯২ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। 

ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেট শিকার করেন রিসি টপলি। ২টি করে উইকেট তুলে নেন স্যাম কারেন ও রিহান আহমেদ।
 

Link copied!