• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিরিজে কি ফিরতে পারবে টাইগাররা?


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ১২:২২ পিএম
সিরিজে কি ফিরতে পারবে টাইগাররা?

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শনিবার (৮ জুলাই) মাঠে নামছে বাংলাদেশ। বৃষ্টি আইনে প্রথম ওয়ানডে  হেরে যাওয়ায় দ্বিতীয়টি বাংলাদেশের সামনে ‘মরা বাঁচার লড়াই’ ম্যাচে পরিণত হয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচটি হেরে গেলে টাইগারদের সিরিজ পরাজয় নিশ্চিত হয়ে যাবে। যেটা দলে𒆙র জন্য বড় ধাক্কা হয়ে আসবে।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হেরেছে বাংলাদেশ। তবে তা নিয়ে খুব একটা আলোচনা-সমালোচনার সুযোগ হয়নি। কেননা দেশের ক্রিকেটাঙ্গণ এ সময় ব্যস্ত ছিল তামিম ইস্যুতে। তবে,প্রধানমন্ত্রীর অনুরোধে আবার তা প্রত্যাহার করেছেন তিনি, এশিয়া কাপ দিয়েই আ🦋বার ক্রিকেটে ফিরবেন। এদিকে টাইগারদের সামনে আজ সিরিজে ফেরার বাঁচা মরার লড়াই।

২০১৫ সাল থেকে ঘরের মাঠে মাত্র দুটি ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ। দুটিই বি𒁃শ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্🃏ষে।

একদিনের ব্যবধানে অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করা ওয়ানডে অধিনায়ক তামিম ইকব✱😼াল এই সিরিজে আর খেলবেন না। তাকে দেড় মাসের ছুটি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তামিম ইকবালের হঠাৎ অবসর শুধুমাত্র ক্রিকেট জগতকে অবাক করেনি, খেলোয়াড়দেরও অনেক বেশি আবেগপ্রবণ করেছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মতে, সিরিজের মাঝে অধিনায়কের হঠাৎ অবসর 💫সবসময়ই মানসিক চাপ। এখন দেখার বিষয়, বাংলাদেশের খেলোয়াড়রা কিভাবে এই চাপকে কাটিয়ে উঠতে পারে।

এদিকে প্রথম ওয়ান🎀ডেতে আফগান বোলারদের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়েই পড়েছিল টাইগাররা। তৌহিদ হৃদয়ের ফিফটি ছাড়া বলার মত অর্জন নেই আর কারো। তাই আজ জয়ের জন্য ব্যাট হাতে জ্বলে ওঠতে হবে লিটন-মুশফিকদের। সেই সঙ্গে অবদান রাখতে হবে বোলারদেরও।

প্রথম ম্যাচের হারের পরও তামিমের অধিনায়ক থাকাকালীন আত্মবিশ্বাসী মনে হয়েছিল  তরুণ ব্যাটার তৌহিদ হৃদয়কে। তিনি বলেন, ‘‘আমি বিশ্বাস করি, আমরা শক্তভাবে ঘুড়ে দাঁড়াতে ཧপারবো। আমি মনে করি, প্রথম ওয়ানডেতে আমরা কিছু ভুল করেছি এবং আমরা যদি ভুলগুলো শুধরে নিতে পারি, তবে ⭕দ্বিতীয় ম্যাচে জিততে না পারার কোনো কারণ নেই।’’

আফগানরা অবশ্য তাম♍িমের না থাকায় সুবিধাই দেখছেন। কাল অধিনায়ক হাশমত উল্লাহ শহিদীর সংবাদ সম্মেলনেও ওঠেছিল তামিম প্রসঙ্গ। তবে আফগ🍎ান অধিনায়ক বলেন, ‘‘আমি জানি না তার সঙ্গে কী হচ্ছে। আমরা আমাদের নিয়েই ভাবছি। কিন্তু এটা বলতে পারেন, তার খবরটা সবার জন্যই অবাক করার মতো ছিল।’’

 

 

Link copied!