• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘লাশের ওপর দাঁড়িয়ে ক্ষমতা দখলের দুঃস্বপ্নে বিভোর ছিল তারা’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০১:৪৫ পিএম
‘লাশের ওপর দাঁড়িয়ে ক্ষমতা দখলের দুঃস্বপ্নে বিভোর ছিল তারা’
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডাররা টার্গেট করে হামলা ﷽চালিয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “তারা সারি সারি লাশের ওপর দাঁড়িয়ে 🐼ক্ষমতা দখলের দুঃস্বপ্নে বিভোর ছিল।”

বৃহস্পতিবার (২৫ জুলাই)🧸 রাজধানীর তে𝕴জগাঁওয়ে জেলা আওয়ামী লীগ ভবনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমন্বয় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “২০১৮ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত কোটা নিয়ে একদিনের জন্য আন্দোলন হয়নি। তবে কেন হঠাৎ করে এ মরণপণ আন্দোলন। এ আন্দোলনের কুশিলব তারেক জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়া😼তের দোসররা এ হামলা চালিয়েছে। এ আন্দোলন যতক্ষণ শিক্ষার্থীদের হাতে ছিল, ততক্ষণ কোনো সহিংসꦿতা বাংলাদেশে হয়নি। পুলিশও সহনশীল ভূমিকা পালন করেছে। সকল পক্ষ ধৈর্য ধরেছে।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “এ আন্দোলনে বিꦗএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডাররা টা💝র্গেট করে হামলা চালিয়েছে। তাদের এ হামলা পুরো পূর্ব পরিকল্পিত। কোথায় কোথায় হামলা করবে, আগে থেকে তারা নীল নকশা তৈরি করেছে এবং তার মহড়া দিয়েছে মাসের পর মাস। বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে তাদের সেই ২০১৩, ১৪ এবং ১৫ সালে অগ্নি সন্ত্রাসীদের ঢাকায় এনে তাণ্ডব শুরু করেছে।”

সেতুমন্ত্রী বলেন, “এ আন্দোলনে বিএনপি-জামায়াতের ক্যাডাররা নির্বিচারে গুলি চালিয়েছে। রাষ্ট্রের মেগা উন্নয়ন মেট্রোরেল, সেতুভবন ও বাংলাদেশ টেলিভিশনসহ সব সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও 🔜অগ্নিসংযোগ করা হয়েছে। এসব দেখলে বোঝা যায় কারা এসব করেছে। যারা সরক��ারের উন্নয়ন দেখতে চায় না তারাই করেছে।” 

Link copied!