• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টি নিয়ে যে পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ০২:৫৯ পিএম
বৃষ্টি নিয়ে যে পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার (৩০ জুলাই) সকাল থেকে বৃষ্টি হচ্ছে। রংপুর ও রাজশাহী বিভাগ বাদ দিয়ে দেশের অন্য এলাকাগুলোর আকܫাশ মেঘলা।🐷 

আবহাওয়া অধিদপ্তর বলেছে, আবার বৃষ্টির ধারায় ফিরেছে দেশ। মৌসুমি বায়ু এখন♌ সক্রিয়। এর প্রভাবে আগামী বৃহস্পতিবার থেকে বৃষ্টি আরও বাড়তে পারে।

চলতি 𝔉মাসের শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়। অতিবৃষ্টির কারণে সিলেট ও উত্তরের বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়ไ। তবে এ মাসের মাঝামাঝি সময় থেকে বৃষ্টি কমে আসে। 

শুক্রবার থেকে দেশের বিভিন্ন স্থানে তাপপ্রবাহ বয়ে যেতে শুরু করে। তবে গতকাল থেকে কমে আসে এ তাপ🦂প্রবাহ। বৃষ্টি শুরু হয় দেশের বিভি✃ন্ন স্থানে।

আজ সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত রাজধানীতে ১৪ মিলিমিটার বৃষ্টি হয়। আর এ সময় দেশে সবচেয়ে বেশি বৃষ্টি হয় চট্টগ্রামে, 💮৫৯ মিলিমিটার।

আবহাওয়াꦐ অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, রংপুর বিভাগের কোথাও আজ বৃষ্টি হয়নি। রাজশাহী বি💟ভাগের মধ্যে শুধু বগুড়ায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টি এখন চলতে থাকবে। আগামী বৃহস্পতিবার থেকে বৃষ্টি আরও বাড়তে পারে। পরের তিন দিন এ ধারা অব্যাহত থাকবে।

আজ সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তর পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস দেয়। সেখানে বলা হয়—খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ময়মনসিংহ ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গ𒉰ায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর💃্ষণ হতে পারে।

Link copied!