• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সুখী দাম্পত্য চান? যা করতে ভুলবেন না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৫, ২০২৪, ০৭:৪২ পিএম
সুখী দাম্পত্য চান? যা করতে ভুলবেন না
ছবি: সংগৃহীত

দাম্পত্য সুখের করতে সবারই চেষ্টা থাকে। কিন্তু একসঙ্গে থাকতে গেলে তো একটু ঝামেলা হবেই। এই ঝামেলা বেশি বেড়ে গেলেই বাধে বিপত্তি। তাই সঙ্গীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে হবে। ভালোব🐭াসার ঘর টেকাতে হলে সঙ্গীর সঙ্গে বোঝাপড়া জরুরি। সঙ্গে কিছু অনুভূতির প্রকাশ আর কার্যকলাপেও সম্পর্ক তাজা হয়ে উঠে।  

🌠বিশেষজ্ঞরা জানান, দাম্পত্য সুখের করতে রাতে ঘুমাতে যাওয়ার আগে এবং সকালে ঘুম থেকে উঠে বিশেষ কিছু কাজ করতে হবে। সম্পর্কে সুখও অটুট থাকতে এগুলো জরুরি।

ইলেকট্রনিক ডিভাইস সরিয়ে সঙ্গীকে সময় দিন

প্রতি রাতেই সঙ্গীর পাশে শুয়ে মোবাইল স্ক্রিনে সময় কাটাচ্ছেন।এটি আপনাদের মধ্যে দূ𓄧রত্ব বাড়াচ্ছে। মোবাইল ফোন বা ল্যাপটপ দেখে সময় নষ্ট না করে সঙ্গীকে সময় দিন। একান্ত সময় কাটান। সারাদিনের ক্লান্তি আর কোনো কষ্ট থাকলে তা দূর হয়ে যাবে।

মনের কথা বলুন

ঘুমাতে যাওয়ার আগে কিছুক্ষণ সময় কাটান। নিজেদের সারাদিনের কথাগুলো বলে ফেলুন। মনের কোনো কথা 📖থাকলেও শেয়ার করতে পারেন। সঙ্গীর কোন আচরণে কষ্ট পেলে জানিয়ে রাখুন। সঙ্গী নিজেকে শুধরে নি🐭বে। সম্পর্কও সুন্দর হবে।

প্রশংসা করুন

সঙ্গীর মুখ থেকে প্রশংসা পেতে কার না ভালো লাগে। রাতে কিংবা সকালে যখনই সঙ্গীর কাছে থাকবেন তার প্রশংসা করুন। ছোট করে হলেও প্রশংসা করতে ভুলবেন না। এটি সুখী দম্পতি হওয়ার গোপন রহস্য। প্রশ🎶ংসা পেলেই সঙ্গীর আত্মবিশ্বাস ও ভরসা বাড়বে। সম্পর্ক ভালো হবে।

ভালোবাসার প্রকাশ করুন

প্রতিদিনই ভালোবাসাꦅর প্রকাশ করুন। সঙ্গী আপনার কাছে ক🦄তটা গুরুত্বপূর্ন তা জানিয়ে দিন। বিশেষ করে প্রতি রাতে শোওয়ার আগে ভালোবাসার কথা বলুন। সঙ্গীর সঙ্গে সব দূরত্বই কেটে যাবে।

স্পর্শের ভালোবাসা

দাম্পত্য সুখের করতে সুস্থ শারীরিক সম্পর্ক জরুরি। এর বাইরেও ভালোবাসার স্পর্শের গুরুত্ব রয়েছে। সঙ্গীর প্রতি ভালোবাসা প্রকাশের ছোট ছোট স্পর্শও মাধ্যম হতে পারৌ। রাতে ভালোবাসার মানুষকে জড়িয়ে ঘুমিয়ে পড়ুন। সকা🦩লে প্রাণবন্ত ও সুখী দাম্পত্যের আমেজ পাবেন।

Link copied!