• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চিত্রশিল্পী শিম্পাঞ্জির করা চিত্রকর্ম ভাইরাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৩:৩৮ পিএম
চিত্রশিল্পী শিম্পাঞ্জির করা চিত্রকর্ম ভাইরাল
ছবি: সংগৃহীত

চিত্রকর্মের প্রতি মানুষের প্রেম রয়েছে বহু যুগ ধরেই। কিন্তু বন্যপ্রাণীরও যে চিত্রকর্মের প্রতি ভালোবাসা রয়েছে, তা জেনে অবাকই হবেন। চিত্রকর্মের প্রতি ভালোবাসা আর আগ্রহ থেকেই অদ্ভূত সুন্দর চিত্র আঁকতে পারে এক শিম্পাঞ্জি। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাস করা এই প্রাণীটির চিত্রকর্ম দেখে শিল্পপ্রেমীরাও মুগ্ধ হয়েছেন। নেটদু🍃নিয়ায় প্রশংসায় ভাসছেন চিত্রশিল্পী শিম্পাঞ্জীটি।

ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামি শহরের জুওলজিক্যাল ওয়াইল্ডলাইফ ফাউন্ডেশনে ব🐎েড়ে ওঠেছে এই শিম্পাঞ্জি। নাম তার লিম্বানি। রংতুলি দিয়ে আঁচড় কেটেই সাধারণ ক্যানভাসে অসাধারণ চিত্রকর্ম করতে পারে। নানা রঙের মিশেলে বিভিন্ন ধরণের ছবি আঁকতে পারে। যা মুহূর্তেই ভাইরাল হয়ে পড়ে নেটদুনিয়ায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে এরই মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে লিম্বানি। সংশ্লিষ্টরা জানায়, শিম্পাঞ্জিটির বয়স ৮ বছর। জুওলজিক্যাল ওয়াইল্ডলাইফ ফাউন্ডেশনে বিশেষ যত্নে বড় হয়েছে সে। মানুষের মত বিশেষ কিছু বৈশিষ্ট্য ও গুণ রয়🦋েছে তার।

প্রাণীদের জন্য আরও ভালো পরিবেশ নিশ্চিত করার জন্যই লিম্বানির⛎ নামের ইন্সটাগ্রাম এ্যাকাউন্টের মাধ্যমে ফান্ড সংগ্রহ করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানায়, লিম্বানির এমন শৈল্🌠পিক দক্ষতায় প্রশংসা করেছেন শিল্পপ্রেমীরা। লিম্বানির চিত্রকর্মের প্রতি মানুষের আগ্রহের কারণে তা বিক্রির জন্য উন্মুক্ত করা হয়েছে। এই চিত্রকর্ম সংরক্ষণের পরিকল্পনাও নেওয়া হয়েছে। চিত্রকর্ম বিক্রির অর্থ প্রাণীদের ভালো পরিবেশ নিশ্চিতে ব্যয় করা হবে।

Link copied!