• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বেডরুমে হোক ৫ রঙের দারুন কম্বিনেশন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৩০, ২০২৪, ০৮:০৭ পিএম
বেডরুমে হোক ৫ রঙের দারুন কম্বিনেশন
ছবি: সংগৃহীত

সবারই স্বপ্ন থাকে নিজের নতুন বা๊ড়ি বা ফ্ল্যাট হবে। নতুন বাড়ি বানানোর পর কিংবা ফ্ল্যাট  কেনার পর তা মনের মতো করে সাজানো নিয়ে ক🦂ত পরিকল্পনা করা হয়। প্রতিটি ঘরেই আলাদা সৌন্দর্য ফুটিয়ে তোলার চেষ্টা থাকে। এরমধ্যে সবচেয়ে বেশি যত্ন করে সাজানো হয় নিজের বেডরুম বা শোয়ার ঘরটি। কোন কোণে শোয়ার ঘরটি হবে, ঘরের রং কী হবে, কেমন হবে এর আসবাবপত্র-সবকিছুতেই থাকে সেরা পরিকল্পনা।

সারাদিনের ক্লান্তি শেষে বেডরুমের বিছানায় প্রশান্তি মেলে। আবার মন খারাপ থাকলে বেডরুমেই একাকী বসে সময় কাটানো হয়। এমন কত মুহূর্তের সাক্ষী থাকে এই ঘরটি। তাই বেডরুমের সবকিছু নিয়েই একটু বাড়তি কদর তো থাকবেই। শোয়ার 𝓡ঘরটিকে মনের মতো করে সাজাতে দেয়ালের রঙের ওপর বিশেষ নজর দিতে হব🎃ে। এমন রং বাছাই করতে হবে যা ঘরের শোভা বাড়িয়ে দেয়। আবার মনের প্রশান্তিও দিতে পারে।

বেডরুমের জন্য় অনেকে একটি রঙই বেছে নেন। আবার অনেকে শোভা বাড়াত𓄧ে দুই রঙের কম্বিনেশন করেন। আপনি যদি দুই রঙের কম্বিনেশন পছন্দ করেন তবে কিছু আইডিয়া নিতে পারেন এই আয়োজন থেকে।

অফ হোয়াইট আর ইন্ডিগো ব্লু

শোয়ার ঘরের শোভা বাড়াতে অফ হোয়াইট রঙটি সেরা পছন্দ হতে পারে। এর সঙ্গে ইন্ডিগো ব্লুয়ের কম্বিনেশনও কিন্তু দারুন মানায়। একটি হালকা রং এবং একটি গাঢ় রঙের কম্বিনেশন হতে পারে সেরা পছন্দ। তাই বিছানার পিছনের দেয়ালে গাঢ় ইন্ডিগো ব্লু রং লাগিয়ে নিন। আর বাকি তিনটি দেয়ালে রাখুন ꦛঅফ হোয়াইট রং।

লাইম গ্রিন-গোলাপি

ঘরের দেয়ালে এই দুই রং করার সঙ্গে সঙ্গে শোভা বাড়াতে চান? তবে বেডরুম সাজিয়ে তুলতে পারেন লাইম গ্রিন এবং গোলাপি র𝓀ং দিয়ে। বিছানার পিছনের দেওয়ালে গোলাপি রং আর বাকি তিনটি দেয়াল লাইম গ্রিনে রাঙিয়ে নিতে পারেন।

সাদা-পিচ

যারা হালকা রঙই পছন্দ করেন তারা এই দুটির কম্বিনেশন করে নিতে পারেন। এই দুই রঙের খেলায় শোয়ার ঘরটি আলোকিত হয়ে উঠবে। বেশ দৃষ্টিনন্দন এই দুইয়ের কম্বিনেশনে মনটাও ভালো হয়ে যাবে। পিচ রঙটি শোয়ার ঘরের প্রধান দেয়ালে লাগিয়ে নিন। আর বাকি তিন দেয়ালে লাগিয়ে নিন সাদা রং। পিচ রঙের দেয়ালে পরিবারের ছবি ༺দিয়ে সাজিয়ে নিতে পারেন। বেশ লাগবে।

পেস্টেল কমলা-ল্যাভেন্ডার

যারা কালারফুল পছন্দ করেন তারা শোয়ার ঘরে পেস্টেল কমল🅺া আর ল্যাভেন্ডারের কম্বিনেশন করে নিতে পারেন। ঘরের যে পাশে জানালা রয়েছে সেখানে পেস্টেল কমলা রং লাগিয়ে নিন। আর বাকি দেয়ালে রাখুন ল্যাভেন্ডার শেড। ঘরের শোভাও বাড়াবে।

হলুদ-অফ হোয়াইট

অনেকেই দেয়ালে হলুদ রঙে আপত্তি জানান। কিন্তু জানেন কি, হলুদ রঙটি ঘরকে ভিন্ন মাত্🦂রা দিতে পারে। শোয়ার ঘরে দেয়ালে হলুদ রং থাকলে মুহূর্তেই মন ভালো হয়ে যাবে। হলুদের উজ্জ্বল আভা নিমিষেই মনকে চাঙ্গা করে। তাই ঘরের মুখোমুখি দুই দেয়ালে হলুদ রং লাগিয়ে নিন। আর বাকি দুই দেয়ালে লাগাতে পারেন অফ হোয়াইট বা সাদা রং।

Link copied!