• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সদস্যপদ ফিরে পাওয়ায় কাঁদলেন তারা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২২, ০৩:১৪ পিএম
সদস্যপদ ফিরে পাওয়ায় কাঁদলেন তারা

উচ্চ আদালতের নির্দেশ মেনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পূর্ণ সদস্য পদ হারানো ১৮৪ জনের মধ্যে ১০৩ জনের সদস্যপদ ফিরিয়ে দিলেন ইলিয়াস কাঞ্চন। এর ফলে ১০৩ জন সদস্য আবারও ভোটাধিক♌ারসহ শিল্পী সমিতির অন্যান্য সুবিধা পাবেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, “১৮৪ সদস্যের মধ্যে ২০ জন মারা গেছেন, বাౠকি ৬১ জনের খোঁজ খবর💝 এখনও পাওয়া যায়নি।”

এর আগে ফেব্রুয়ারি মাসে ১৮৪ সদস্যের পদ ফিরিয়ে দেওয়ার জন্য আদালতের আদেশ দিয়েছিল আদালত। সেই আদেশের সূত্র ধরেই এমন সিদ্ধান্ত নেওয়া হয় শিল্পী সমিতির মঙ্গলবারের🔯 (৫ এপ্রিল) বৈঠকে।

ভোটাধিকার ফেরত পাওয়ার খবরে মঙ্গলবার রাতেই এফডিসিতে আনন্দ মিছিল করেন পুনরায় সদস্যপদ ফিরে পাওয়া শিল্পীরা। উৎসবমুখর মি🔯ছিলে যোগ দেওয়া শিল্পীদের অনেকে আনন্দে কেঁদে ফেলেন।

বিভিন্ন কারণ দেখিয়ে ১৮৪ জন শিল্পীর ভোটাধিকার বাতিল করেছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আগের কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। সেই থেকেই সদস্যপদ হারানো শিল্পীরা আন্দোলন করে 🍨তাদের পুনরায় সদস্য করার দাবি জানিয়ে আসছিল। নতুন কমিটির নির্বাচিত সদস্যরা আগেই ঘোষণা দিয়ে🅷ছিল তারা নির্বাচিত হলে তাদের সদস্যপদ ফিরিয়ে দেওয়া হবে।

তবে তার আগেই এই বিষয়ের নিস্পত্তির🌸 জন্য শিল্পীরা আদালতের দ্বারস্ত হন। পরে আদালত আদেশ দেন তাদের সদস্যপদ ফিরিয়ে দিতে। সেই আদেশই মঙ্গলবার রাতে বাস্তবায়ন✨ করেন ইলিয়াস কাঞ্চন-নিপুন কমিটি।

Link copied!