• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টিতে ভিজে প্রতিবাদ সমাবেশ করলেন দৃশ্যমাধ্যমের শিল্পীরা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১, ২০২৪, ০২:৩৮ পিএম
বৃষ্টিতে ভিজে প্রতিবাদ সমাবেশ। ছবি : সংবাদ প্রকাশ

রাজধানীর ফার্মগেট♎ে সমাবেশ করেছেন দৃশ্যমাধ্যমের শিল্পীরা। তবে পুলিশের বাধায় তারা পূর্বঘোষিত মানিক মিয়া অ্যাভিনিউতে সমাবেশ করতে পারেননি। বৃহস্পতিবার বেলা ১১টায় সেখানে ‘কোটা সংস্কার আন্দোলনে সরকারের কঠোর দমনপ্রক্রিয়া ও গুলিতে ছাত্র-জনতা হত্যার’ প্রতিবাদে সমাবেশের কর্মসূচি ছিল অভিনয়শিল্পী ও কলাকুশলীদের।

‘দৃশ্যমাধ্যম শিল্পী সমাজ’–এর বᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ্যানারে শিল্পীরা মানিক মিয়া অ্যাভিনিউর ইন্দিরা রোড প্রান্তে সমꦏবেত হন। সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল। বৃষ্টি উপেক্ষা করে শিল্পীরা ব্যানার–পোস্টার নিয়ে স্লোগান দিয়ে এগিয়ে যেতে শুরু করলে পুলিশ তাদের বাধা দেয়। তারা আর সামনে যেতে পারেননি।

পুলিশি বাধার মুখে শিল্পীদের শোভাযাত্রা ইন্দিরা রোড দিয়ে ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে আসে। এ সময় তাঁরা হত্যাকাণ্ডের নিন্দা, বিচার দাবি, গণগ্রেপ্তার বন্ধ করা, সকারের সমালোচনা ও পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান দেন। বৃষ্টিতে ভিজে শিল্পীরা 🧸আনন্দ সিনেমা হলের সামনের পশ্চিম পাশের সড়কের দুই পাশে ব্যানার–পোস্টার নিয়ে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন। অনেকে গণসংগীত গাইতে থাকেন। শিল্পী, নির্মাতা ও কলাকুশলীদের নেতারা প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তব্য দেন। অনেক সাধারণ লোকও শিল্পীদের সঙ্গে এই সমাবেশ অংশ নেন। এখানে জমায়েত বেশ বড় হয়ে ওঠে। চারপাশে অনেক পুলিশ সদস্যও ছিলেন। তবে তাঁরা সমাবেশে আর বাধা দেননি।

বক্তাদের মধ্যে ছিলেন মামুনুর রশীদ, অমিতাভ রেজা চৌধুরী, আকরাম খান, আজমেরী হক বাঁধন, পিপলু আর খান, ঋতু সাত্তার, আমরিন মুসা, আশফাক নিপুণ, সুকন্যা শাহেদসহ অনেকে। বৃষ্টির কারণে সবাই বক্তব্য সংক্ষিপ্ত ♉করেছেন। শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন।

দৃশ্যমাধ্যমের শিল্পীদের এই সমাবেশ থেকে শিক্ষার্থীদের ৯ দফা দাবির প্রতি পূর্ণ সমর্থন জানানো হয়। একই সঙ্গে হত্যাকাণ্ডের বিচার, গণগ্রেপ্তার, মামলা ও হয়রানি বন্ধের দাবির করা হয়। সমাবেশ থেকে জানান হয় শিল্পীরা তাদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখবেন। আগামীকাল শুক্রবারও বেলা ১১টায় শিল্পীরা ধানমন্ডির সাতমসজিদ সড়কে আবাহনী ক্লাব মাঠের সামনে প্রতিবাদী সমাবে𓆏শ করবেন।

আনন্দ সিনেমা হলের সামনে সমাবেশ শেষ ক🦄রে শিল্পীরা ব্যানার নিয়ে স্লোগান দিয়ে শোভাযাত্রা করে ইন্দিরা রোডের দিকে যান। সেখানে সড়কের মোড়ে 🙈গিয়ে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন।

Link copied!