• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গণহত্যার প্রতিবাদে ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্ট হাতিরঝিলে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০৩:২১ পিএম
গণহত্যার প্রতিবাদে ‘টু গাজা ফ্রম ঢাকা’ কনসার্ট হাতিরঝিলে
‘টু গাজা ফ্রম ঢাকা’ চ্যারিটি কনসার্র। ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের গাজায় গণহত্যার প্রতিবাদ ও নিপীড়িত মানুষের প্রতি সংহতি জানিয়ে কনসার্টের আয়োজন করা হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) ঢাকার হাতিরঝিল এম্ফিথিয়েটারে ‘টু গাজা ফ্রম ঢাকা’ চ্যারিটি কনসার্টে গাইবেন ব্যান্ড ও সংগীতশিল্পীরা। মঙ্গলবার (২১ নভেম্বর) এক বিবৃতিতে কন✅সার্টের আয়োজক আর্টিস্ট অ্যাগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট বিষয়টি নিশ্চিত করেছে।

আর্টিস্ট অ্যাগেইনস্ট জেনোসাইড ফ্র🐷ন্টের এক বিবৃতিতে জানানো হয়েছে, আমরা শিল্পী এবং মানবতাবাদী মানুষরা সবাই এক হয়েছি গাজায় চলা গণহত্যার প্রতিবাদে। আমরা মনে করি, গাজায় যেভাবে ইসরায়েলি ღবাহিনী গণহত্যা চালাচ্ছে তা অত্যন্ত ঘৃণ্য, অমানবিক। দ্রততম সময়ে গাজায় চলমান গুলি ও বোমাবর্ষণ বন্ধ করা উচিত।

বিবৃতিতে আরও বলা হয়, যুগ যুগ ধরে ফিলিস্তিন রাষ্ট্রের ওপ♑র যে নিপীড়ন চলছে তার প্রতিবাদ আমরা কনসার্ট থেকে জানাতে চাই। ‘টু গাজা ফ্রম ঢাকা’  মূলত একটি খোলা চিঠি। বাংলাদেশের শিল্পীরা গাজার সাধারণ মানুষকে বলতে চায়, এই যুদ্ধে তারা একা নয়। ꦗএছাড়াও এই কনসার্ট থেকে উঠে আসা অর্থ গাজায় পাঠানো হবে বলে জানানো হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে সংগীতশিল্পী আহমেদ হাসান সানি জানান, এই কনসার্টে পারফর্ম করবেন ২০টিরও বেশি ব্যান্ড ও সংগীতশিল্পী। থাকছে ‘মাকসুদ ও ঢাকা’, ‘আর্ক’, ‘মেঘদল’, ‘নেমেসিস’, ‘ইন্দালো’, ‘কার্নিভাল’, ‘সহজিয়া’, ‘এভয়েড রাফা’র মতো ব্যান্ড। একক শিল্পী হিসেবে🉐 চূড়ান্ত করা হয়েছে রেজাউল করিম লিমন, আহমেদ হাসান সানি, মাশা ইসলাম, র‍্যাপার সাফায়েত, আসির আরমান, মুয়িজ মাহফুজসহ অনেকে। বিশেষ অতিথি হিসেবে থাকছেন প্র𒉰িন্স মাহমুদ ও লতিফুল ইসলাম শিবলী।

গণহত্যাবিরোধী এ কনসার্টের টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। যদি কেউ এর বেশি অর্থ সাহায্য করতে চায়, সে ব্যবস্থাও রাখা হয়েছে। তবে, এ কনসার্টে পারফর্ম করার জন্য কোনো পারিশ্রমিক নিচ্ছেন না কেউ। কনসার্ট থেকে অর্জিত পুরো অর্থই ‘রেড ক্রিসেন্ট’ অথবা ‘প্যালেস্টাইন চিলড্রেন্স ফান্ড’ এর মাধ্যমে ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত বেসামরিক জনগণের খ🧔াবার ও চিকিৎসার জন্য পাঠানো হবে।

Link copied!