• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হিজাব না পরায় ইরানি অভিনেত্রীকে ভয়ানক শাস্তি!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২১, ২০২৩, ১২:৫৬ পিএম
হিজাব না পরায় ইরানি অভিনেত্রীকে ভয়ানক শাস্তি!

হিজাব ছাড়া জনসমক্ষে আসা ইরানে অপরাধ। নারীদের মাথা ও ঘাড় ঢেকে রাখতে হবে। সেই আইন লঙ্ঘন করায় চরম শাস্তির মুখে পড়লেন দেশটির নামী অভিনেত্রী আফসানেহ বায়েগান। হিজাব না পরায় তাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন ইরানের আদালত। বিষয়টি নিশ্চিত করেছে ইরানের আধা সরকারি সংবাদ সং🍌স্থা ফারস নিউজ।

এক প্রতিবেদনে ফারস 𓆉নিউজ জানায়, শুধু হাজতবাস নয়, পাঁচ বছর🎃ের জন্য বহিষ্কারও করা হয়েছে ৬১ বছর বয়সী অভিনেত্রী আফসানেহ বায়েগানকে। পাশাপাশি আদালত তাকে দিয়েছে ‘মানসিক রোগী’ আখ্যা।

সম্প্রতি এক প্রদর্শনীতে হিজাবের বদলে মাথায় টুপি পরে হাজির হয়েছি🦂লেন আফসানেহ। সেই ছবি ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। আর এতেই ঘটে বিপত্তি। সমাজের রক্তচক্ষুর শিকারও হয়েছেন আফসানে বায়েগান। সেই সঙ্গ🅠ে জেলে থাকার পাশাপাশি প্রতি সপ্তাহে দুইবার করে মানসিক হাসপাতালে চিকিৎসা করিয়ে সেই রিপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এই অভিনেত্রীকে।

গত বছর মাসা আমিনি নামের এক তরুণীর মৃত্যুর পর ইরানে হিজাব বিরোধী আন্দোলন চরম আকার ধারণ করে🐷ছিল। হিজাবনীতি ভঙ্গ করার অভিযোগে পুলিশ মাস𒐪াকে আটক করে। পুলিশ হেফাজতেই মৃত্যু হয় ২২ বছর বয়সী কুর্দি তরুণীর। তারপর থেকেই রাস্তায় নেমে আন্দোলন শুরু করে ইরানি নারীরা।

 

Link copied!