• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেন্সর ছাড়পত্র পেয়েছে নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’


মেজবা রহমান
প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৩, ০৫:৫৮ পিএম
সেন্সর ছাড়পত্র পেয়েছে নিরব-অপুর ‘ছায়াবৃক্ষ’
‘ছায়াবৃক্ষ’ সিনেমায় নিরব-অপু। ছবি: সংগৃহীত

চা শ্রমিকদের জীবনের বিভিন্ন গল্প নিয়ে পরিচালক বন্ধন বিশ্বাস নির্মাণ করেছেন ‘ছায়াবৃক্ষ’। সরকারি অনুদানে নির্মিত সিনেমꦅাটি দুই চা শ্রমিকের ভূমিকায় অভিনয় করেছেন নিরব ও অপু বিশ্বাস। বুধবার (৪ অক্টোবর) সিনেমাটি আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। 

সিনেমাটির পরিচালক ব꧋ন্ধন বিশ্বাস বিষয়টি নিশ্চি⛄ত করেছেন।

সিনেমায় অনুপ চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার নায়ক নিরব। অন্যদিকে অপু বিশ্বাসকে দেখা যাবে তুলি চরিত্রে। চরিত্রের প্রয়োজনে এ সিনেমার জন্য ওজন কমিয়েছিলেন অপু বিশ্বাস। ২০১৯-২০ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য বিভাগে ৫০ ল🌺াখ টাকা অনুদান পায় স✤িনেমাটি।

সিনেমꦗাটি প্রসঙ্গে সংবাদ প্রকাশকে নিরব বলেন, “এটি অন্যরকম একটি গল্পের সিনেমা। যেখানে প্রেম, সংগ্রাম 🍸ও চা শ্রমিকদের যাপিত জীবনের চাওয়া-পাওয়া, আন্দোলনসহ নানা দিক তুলে ধরা হয়েছে।”

প্রতিটা সিনেমাতে নিজেকে ভাঙতে কেমন লাগছে, এমন প্রশ্নের জবাবে নিরব বলেন, “এই পুরো বিষয়টি আমি খুব এনজয় করেছি। আমাকে সাধারণত দর্শক নিরব নামেই চিনে। তবে, আমি যখন যে চরিত্রে অভিনয় করি সেগুলো প্রত্যেকটা আলাদা আলাদা। আমি আসল🌌ে এ♛গুলো চেঞ্জ করতে চাই। আর লুক চেঞ্জের বিষয়টি এখন একটা ট্রেন্ডি বিষয়। তাই সিনেমার গল্পের সঙ্গে মিল রেখে যতটা সম্ভব আমি চেষ্টা করছি।”

অনুপম কথাচিত্র প্রযোজিত সিনেমাতে আরও অভিনয় করেছেন সুমিত সেনগুপ্ত, কাজী নওশাবা আহমেদ, শতাব্দꦯী ওয়াদুদ, ডন, এলিনা শাম্মি, ইকবাল বাবু, জাহিদ, বড়দা মিঠু, আজম খান প্রমুখ। 

এর আগে  ২০২১ সালের নভেম্বরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে ꦆচিত্রায়ণ শুরু হয়ে শ্রীমঙ্গলে শেষ হয় এই সিনেমার কাজ।  

Link copied!