• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সংগীতশিল্পী লিজ্জোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ১১:১১ এএম
সংগীতশিল্পী লিজ্জোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
ছবি: সংগৃহীত

গ্র্যামিজয়ী মার্কিন যু্ক্তরাষ্ট্রের র‌্যাপ সংগীতশিল্পী লিজ্জোর বিরুদ্ধে যৌন হয়রানি এবং বডি শেমিংয়ের  অভিযোগ তুলেছেন তার সাবেক তিন সহশিল্পী।&nbs⭕p;

বিবিসির এক প্রতিবেদনে জানা যায়, ভুক্তভোগীরা গায়িকার প্রযোজনা সংস্থা বিগ গ্রিস ট্যুরিং অধিকর্তা এবং তার নৃত্যদলের প্রধান শার্লিন 🐓কুইগিলের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। অভিযোগকারীরা হলেন—নৃত্যশিল্পী আরিয়ানা🅰 ডেভিস, নোয়েল রদ্রিগেজ, এবং ক্রিস্টাল উইলিয়ামস। বর্তমানে মামলাটি আইনি প্রক্রিয়ায় রয়েছে। তবে এ অভিযোগের ব্যাপারে এখনো প্রকাশ্যে কোনো প্রতিক্রিয়া জানাননি সংগীতশিল্পী লিজ্জো।

মঙ্গলবার লস অ্যাঞ্জেলেসে দায়ের করা অভিযোগে বলা হয়েছে, নৃত্যশিল্পীদের ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে যৌন শোতে অংশগ্রহণের জন্ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚয চাপ দেয়া হয়েছিল।

এছাড়াও সংবাদমাধ্যম এনবিসির এক প্রতিবেদন অনুযায়ী মামলায় একজন নৃত্য শিল্পী দাবি করেছিলেন যে, ফেব্রুয়ারির শেষের দিকে আমস্টারডামের একটি ক্লাবে একজ💛ন নগ্ন অভিনয়শিল্পীকে স্পর্শ করার জন্য তাকে জোর করা হয়। বর্তমানে লস অ্যাঞ্জেলেস কাউন্টি সুপিরিয়র কোর্টে মামলাটি চলছে।

নৃত্যশিল্পীরা আরও দাবি কꦆরেন যে লিজো সেই সমস্ত ক্লাবগুলোতে অভিনয় শিল্পীদের নগ্ন করিয়ে তাদের দিয়ে নগ্ন শুটিং করাতেও বাধ্য করেন। আর তা করতে অপরাগতা প্রকাশ করায় তাদের বেত্রাঘাত করা হয়।

অভিযোগকারী আরিয়ানা ডেভিস, ক্রিস্টাল উইলিয়ামস ও নোয়েল রদ্রিগেজের দায়ের করা অভিযোগগুলোর মধ্যে রয়েছে লি✱ঙ্গ, ধর্ম, জাতি ও অক্ষমতার ভিত্তিতে হয়রানির মতো একাধিক অভিযোগ রয়েছে। তাদের আরও দাবি, ৩৫ বছর বয়সী গায়কের অনুরোধগুলো মেনে না নিলে তার চাকরি হারানোর ভয় দেখাতেন।

 

Link copied!