• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধক অস্কারজয়ী মেরিল স্ট্রিপ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২৪, ১২:৫৯ পিএম
কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধক অস্কারজয়ী মেরিল স্ট্রিপ
মেরিল স্ট্রিপ । ছবি: সংগৃহীত

তিনবার অস্কারজয়ী মার্কিন অভিনেত্রী মেরিল স্ট্রিপ ৭৭তম কান চলচ্চিত্র উৎসবের উদ্ဣবোধন করবেন। ৩৫ বছর পর দ্বিতীয়বারের মতো ক൲ান উৎসবে হাজির হচ্ছেন মেরিল স্ট্রিপ।

ফ্রান্সের ভূমধ্যসাগরী🗹য় অঞ্চল কানের পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে আগামী ১৪ মে এই আয়োজনে 🐈তাঁকে সম্মানসূচক স্বর্ণ পাম দেওয়া হবে বলে জানিয়েছেন উৎসব কমিটির আয়োজকরা।

এক বিবৃতিতে তিনি বলেন, ‘মরℱ্যাদাপূর্🐼ণ স্বর্ণ পাম প্রাপ্তির খবর জেনে আমি অত্যন্ত সম্মানিত। কানে পুরস্কার পাওয়া যে কোনো চলচ্চিত্র শিল্পীর কাছেই কৃতিত্বের। যারা আগে এই পুরস্কারে সম্মানিত হয়েছেন তাদের কাতারে দাঁড়াতে পারা রোমাঞ্চকর ব্যাপার। সবাইকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানাতে ফ্রান্সে আসার অপেক্ষায় আছি!’

কানে এবারের আসরে মূল প্রতিযোগিতা বিভাগের প্রধান বিচারক থাকছেন গ্রেটা। উদ্বোধনী মঞ্চে এই দুই খ্যাতিমান নারীকে একসꦆঙ্গে দেখা যাবে। নাটক নিয়ে পড়াশোনা ও নিউইয়র্ক সিটি মঞ্চে সাফল্য পাওয়ার পর ১৯৭৮ সালে ‘দ্য ডিয়ার হান্টার’ ছবির মাধ্যমে বড় পর্দায় যাত্রা শুরু করেন মেরিল স্ট্রিপ। ‘ক্র্যামার ভা𒁏র্সেস ক্র্যামার’, ‘সোফি’স চয়েস’ ও ‘দ্য আয়রন লেডি’র জন্য অস্কার জিতেছেন তিনি।

তা🦩ঁর অভিনীত বিখ্যাত ছবির তালিকায় আরও আছে ‘আউট অব আফ্রিকা’, ‘দ্য ব্রিজেস অব ম্যাডিসন কাউন্টি’, ‘দ্য ডেভিল ওয়্যারস প্রাডা’, ‘মামা মিয়া!’, ‘পোস্টকার্ডস ফ্রম দ্য এজ’, ‘ডেথ বিকামস হার’, ‘দ্য আওয়ার্স’, ‘দ্য লাস্ট শো’, ‘ফ্লোরেন্স ফস্টার জেনকিন্স’, ‘জুলি অ্যান্ড জুলিয়া’, ‘লায়নস ফর ল্যাম্বস’, ‘পেন্টাগন ♛পেপারস’, ‘ডো’ন্ট লুক আপ’ ইত্যাদি। প্রসঙ্গত, কানসৈকতে জীবনে একবারই পা রেখেছিলেন মেরিল স্ট্রিপ। ১৯৮৯ সালে উৎসবটির ৪২তম আসরে ‘এভিল অ্যাঞ্জেলস’ চলচ্চিত্রের সুবাদে সেরা অভিনেত্রীর পুরস্কার জেতেন তিনি। 

Link copied!