• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিলিপাইনের চলচ্চিত্র উৎসবে জুরি হলেন আহমেদ মুজতবা জামাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪, ০৭:৫৫ পিএম
ফিলিপাইনের চলচ্চিত্র উৎসবে জুরি হলেন আহমেদ মুজতবা জামাল
সিনেমালায়া ফিলিপাইন স্বাধীন চলচ্চিত্র উৎসব ২০২৪

সিনেমালায়া ফিলিপিন ইন্ডেপেনডেন্ট ফিল্ম ফেস্টিভালের ২০তম আসরে মূল প্রতিযোগিতা বিভাগের বিচারক হিসেবে আমন্ত্রিত হয়ে এখন ম্যানিলায় রয়েছেন ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরি𒈔চালক আহমেদ মুজতবা জামাল। উৎসবটি শুরু হয় ২ আগস্ট, আর এটি চলবে ১১ আগস্ট পর্যন্ত।

সংবাদ প্রকাশকে আহমেদ মুজতবা জামাল জানান, মূলত ফিলিপাইনের স্বাধীন চলচ্চিত্র নিয়েই সাজানো হয়েছে এই উৎসবটি। তিনি বলেন, “ফিলিপাইনের অনেক চমৎকার ছবি দেখার সুযোগ পাচ্ছি। এদেশের নামকরা পরিচালকদের💟 কাজ স্ক্রিনিং হচ্ছে এখানে। দারুণ অভিজ্ঞতা হচ্ছে। আমরা কিন্তু ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও ফিলিপাইনের অনেক ভালো ভালো ছবি দেখিয়েছি।”

তিনি আরো জানান, বিভিন্ন দেশের বিচারকদের সাথে কাজ করতে পেরে তিনি আনন্দিত। সিনেমালায়াতে তাঁর সাথে বিচারক হিসেবে আরো রয়েছেন সমালোচক ও লেখক নিকানর টিয়ংসন, খ্যাতিমান অভিনেত্রী ডলি দে লিওন, বার্লিনালে চলচ্চিত্র কিউরেটর নিকোলা মারজানো এবং পরিচালক 🌺ও সুরকার জেরল্ড টারোগ।

আহ🔯মেদ মুজতবা জামাল এ বছরই ইরানের ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক হিসেবে আমন্ত্রিত🍎 হয়েছিলেন। এছাড়া, তিনি কান, বার্লিন ও ভেনিসে ফিপ্রেসি জুরি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

Link copied!