• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শাবির প্রক্টর পদে পরিবর্তন


শাবি প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০৯:২০ পিএম
শাবির প্রক্টর পদে পরিবর্তন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে♒র (শাবিপ্রবি) প্রক্টর সহয🐻োগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীরকে অব্যাহতি প্রদান করা হয়েছে। 

একই সঙ্গে নতুন প্রক্টর হিসেবে ইংরেজি বিভাগের সহꦉযোগী অধ্যাপক মো: ইশরাত ইবনে ইস🌺মাইলকে নিয়োগ দেওয়া হয়েছে। 

বৃ🌜হস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। ﷽;

অফিস আদেশে বলা হয়, শাবিপ্রবির গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীরকে ব্যক্তিগত ও পারিবারিক কারণে প্রক্টরে♉র পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। একইসঙ্গে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। বিধি মোতাবেক দায়িত্ব দায়িত্ব পালনের জন্য তিনি ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা প্রাপ্য হবেন। ꦫএ আদেশ অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে।

এর আগে শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে গত ১৬ জানুয়ারি থেকে ভিসি পদত্যাগের আন্দোলনে নামে শিক্ষার্থীরা। গত ১৯ জানুয়ারি দুপুর ১২টা পর্যন্ত ভিসিকে স্বেচ্ছায় পদত্যাগের আলটিমেটাম দেওয়া হয়। ওই সময়ে ভিসি পদত্যাগ𝓀 না করায় ২৪ জন শিক্ষার্থী অনশন শুরু করে। একজন শিক্ষার্থীর বাবা অসুস্থ হওয়ায়👍 পরদিন তিনি বাসায় চলে যান। 

গত ২৩ ﷽জানুয়ারি গণঅনশনে আরও পাঁচ শিক্ষার্থী অংশ নেন। এরপর থেকে ২৮ জন শিক্ষার্থী ভিসি পদত্যাগের দাবিতে অনশন চালিয়ে যায়। 

অনশনের ১৬৩ ঘণ্ট𒁏ায় বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক ড. ইয়াসমিন হকের আশ্বাসে শিক্ষার্থীরা অনশন থেকে সরে আসেন। কিন্তু ভিসি পদত্যাগ না করা পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবে বলে জানান।

Link copied!