• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


২৯ বাংলাদেশির মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ২ পাচারকারী


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২১, ২০২২, ০৪:৩৬ পিএম
২৯ বাংলাদেশির মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার ২ পাচারকারী
ছবি: সংগৃহীত

লিবিয়া থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার পথে স্পিডবোট ডুবে ২৯ বাংলাদেশি মারা যাওয়ার ঘটনায় মানব পাচা﷽র চক্রের মূল হোতাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে নরসিংদী ডিবি পুলিশ।

গ্রেপ্তার দুজন&♐nbsp;হলেন তারেক মোল্লা ও তার সহযোগী রায়হান। এর মধ্যে তারেক মোল্লা রায়পুরা উপজেলার আমীরগঞ্জ ইউনিয়নের হাসনাবাদ গ্রামের বাচ্চু মোল্লার ছেলে।

রোববার (২০ মার্চ) গোপন সংবাদের ভꦕিত্তিতে বাগেরহাট জ෴েলার নবীগঞ্জ থানার শ্রীপুর এলাকা থেকে ওই দুজনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

ডিবি পুলিশ জানায়, গত ২৭ জানুয়ারি দালালদের খপ্পরে পড়ে ভূমধ্যসাগরে পাড়ি দিয়ে ৩৫ জন বাংলাদেশি ইতালি যা🔯ওয়ার পথে স্পিডবোট ডুবে ২৯ মারা যান। এর মধ্যে♛ ছিলেন নরসিংদীর ১৫ জন। এদের মধ্যে কোস্টগার্ডের সহযোগিতায় বেঁচে দেশে ফেরেন ছয় বাংলাদেশি। তাদের একজন নরসিংদীর রায়পুরা উপজেলার ইউসুফ মৃধা দেশে ফিরে স্পিডবোটডুবিতে মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে ভয়ংকর বর্ণনা দেন, যেটা একাধিক গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

এরপরই পুলি♒শ মানব পাচার চক্রকে গ্রেপ্তারের জন্য অভিযানে নামে। পরে রোববার (২০ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাটের নবীগঞ্জ থানার শ্রীপুর এলাকা থেকে মানব পাচার চক্রের মূল অভিযুক🥃্ত তারেক মোল্লাসহ দুজনকে গ্রেপ্তার করা হয়।

এরপর ২১ মার্চ (সোমবার) দুপুরে আসামিদের সাღত দিনের রিমান্ড চেয়ে পুলিশ আদাল𓄧তে পাঠালে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে মারা যাওয়া আশিষেꦏর বাবা অনিল চন্দ্রের করা ꦇমামলায় মানব পাচারের অভিযোগে এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এছাড়া এই চক্রের সব হোতাকে গ্রেপ্তারে𓂃র চেষ্টা চালাচ্ছে বলে জ🅺ানান নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

Link copied!