• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২১, ০৫:৫৩ পিএম
স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নড়াইলে স্ত্রী হত্যার দায়ে স্বাম🍌ী গাউচ মীনার (৩৫) মৃত্যু♏দণ্ড হয়েছে। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে নড়াইল (জেলা ও দায়রা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সানা মো. মাহ🐟্রুফ হোসাইন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত গাউচ মীনা নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার মৃﷺত খবির মীনার ছেলে। মামলার অপর আসামি গাউচ মীনার মা শাহেদা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, আসামি গ𒅌াউচ মীনার সঙ্গে ২০১১ সালের মার্চ মাসে বাদীর বোন সোনিয়া বেগমের বিয়ে হয়। বিয়ের পর গাউচ মীনা ও তার মা সাহেদা বেগম যৌতুকের দাবিতে বিভিন্ন সময়ে সোনিয়ার ওপর নির্যাতন করতেন। এরই ধারাব꧟াহিকতায় ২০১১ সালের ১৭ এপ্রিল আনুমানিক রাত ৮টার সময় সোনিয়াকে নির্যাতন করে শ্বাসরোধ করে হত্যা করে ওড়না দিয়ে ঘরের মধ্যে ঝুঁলিয়ে রাখেন গাউচ। এ ঘটনায় স্বামী গাউচ মীনা ও তার মা শাহেদা বেগমকে আসামি করে নড়াগাতি থানায় একটি হত্য মামলা করেন নিহতের ভাই টুটুল বিশ্বাস। মোট ১৬ জনের স্বাক্ষ্য শেষে আসামি স্বামী গাউচ মিনার বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০-এর ১১ (ক) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড কার্যকর করার নির্দেশ দেন আদালত।

Link copied!