• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সুনামগঞ্জে ধর্ষণ মামলায় চারজনের যাবজ্জীবন


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ৮, ২০২২, ০৮:৫০ পিএম
সুনামগঞ্জে ধর্ষণ মামলায় চারজনের যাবজ্জীবন

সুনামগঞ্জে পৃথক ধর্ষণ মামলায় চাܫরজনের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত।

বুধবার (৮ জুন) দুপুর ১২টার দিকে সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতনꦍ দমন ট্রা♚ইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এ রায় দেন।

একই মামলায় অপহরণের দায়ে আদালত আসামিদের প্রত্যেককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড এবং আরও ২০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও ৬ মাꦬসের কারাদণ্ড প্রদান করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন সুনামগঞ্জ সদর উপজেলার লালপুর গ্রামের ম🌺ফিকুল ইসলামের ছেলে মনির মিয়া, একই গ্রামের আব্দুল হাসিমের ছেলে রুবেল মিয়া, আব্দুস ছালামের ছেলে শামীম মিয়া ও ছাতক উপজেলার দিঘলী চানপুর গ্রামের তাজ উদ্দিনের ছ♔েলে রাজন মিয়া।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২০ এপ꧟্রিল ভিকটিম কিশোরী শিল্পী সুনামগঞ্জ🧜 শহরের মল্লিকপুর থেকে গানের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে  কুতুবপুর পয়েন্টে পৌঁছালে ঝড়-বৃষ্টি শুরু হয়। তখন ভিকটিম ও তার ওস্তাদ ওই পয়েন্টের আম্বরের চায়ের স্টলে আশ্রয় নেন।

এ সময় মনির, রুবেল ও শামীম মিয়া একটি মাইক্রোবাস নিয়ে সেখানে 👍গিয়ে ওই কিশোরীর ওস্তাদকে মারপিট করে। এরপর কিশোরীকে জোরপূর্বক তুলে মাইক্রোবাসেই পালাক্রমে ধর্ষণ করেন তিনজন।

এরপর পথিমধ্যে তাকে আরও দুইবার ধর্ষণের পর লালপুর বাজারে রাস্তায় ছেড়ে দেন। পরে কিশোরীর বাবা-মা তাকে উদ্ধার ক🔯রে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

ঘটনার পরদিন ওই কিশোরীর বাবা বাদীꦍ হয়ে মনির মিয়া, রুবেল মিয়া, শামীম মিয়ার বিরুদ্ধে মামলা করে✤ন।

তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। শুনানি শেষে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত মনির মিয়া, রুবেল মিয়া ও শামীম মিয়াকে যা൩বজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং অপহরণের দায়ে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার এক লাখ টাকা ক্ষতিপূরণ হিসেবে ভিকটিমকে দেওয়া হবে। একই সঙ্গে জরিমানার ২০ হাজার টাকা অনাদায়ে অরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন বিচারক।

অপরদিকে, জেলার ছাতক উপজেলার দিঘলী চানপুর গ্রামে তাজ উদ্দিনের ছ𝓀েলে রাজন মিয়া গ্রামের এক মাদ্রাসাছাত্রীকে যাওয়া-আসার পথে প্রা✤য়ই কুপ্রস্তাব দিতেন। এ কারণে ছাত্রী মাদ্রাসায় যাওয়া বন্ধ করে দেয়।

পরে ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে ওই ছাত্রী প্রস্রাব করতে  ঘর থেকে বের হয়। এ সময় ওত পেতে থাকা রাজনꦉ ছাত্রীকে মুখ বেঁধে অপহরণ করেন। পরে তাকে বাড়ির পাশে তকিপুর মাইজুলের খালি বাড়িতে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় ওই ছাত্রী বাড়ি ফিরে তার বাবা-মাকে বিষয়টি জানালে বাবা-মা তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

চিকিৎসা শেষে রাজন মিয়ার বি🐼রুদ্ধে থানায় মামলা করেন তার পরিবার। তদন্ত শেষে পুলিশ আসামি রাজন মিয়ার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত আসামি রাজন মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন।

একই মামলায় রাজনকে অপহরণের দায়ে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জর💖িমানা ও 🐽অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। জরিমানার এক লাখ টাকা ক্ষতিপূরণ হিসেবে ভিকটিমকে দেওয়া হবে। 

Link copied!