• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সংলাপ বর্জন করে বিএনপি জাতির ক্ষতি করেছে’


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২, ০৬:২৫ পিএম
‘সংলাপ বর্জন করে বিএনপি জাতির ক্ষতি করেছে’

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, “নির্বাচন বর্জন ও আন্দোলন করে বিএনপি নিজেদের এবং জাতির ক্ষতি করেছে।&🍌rdquo;

আব্দুর রাজ্জাক বলেন, “ইউ🥂ক্রেন নিয়ে এত উত্তেজনার মধ্যেও পুতিন ও বাইডেন কথা বলেছেন। আর বিএনপি সংলাপ আলোচনা বর্জন করে যাচ্ছে, যা অরাজনৈতিক ও অগণতান্ত্রিক আচরণ।”

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সিলেট সার্কিট হাউজে সিলেট অঞ্চলে কৃষ🏅ি মন্ত্রণালয়ের অধীন সংস্থার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

যে কোনো বিষয়ে আলোচনা-স♓ংলাপের বিকল্প নেই বলে উ💟ল্লেখ করেন কৃষিমন্ত্রী।

বিএনপি নাম জমা না দিলেও সার্চ কমিটিতে যে নাম এসেছে, তাতে ভালো কমিশন গঠন সম্ভব হবে বলে মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, “সার্চ কমিটি এমন যোগ্য ব্যক্তিদের নাম জমা দেবে, যেখান থেকে আমরা শক্তিশালী নির্বাচন কমিশন পাব। যে কমিশন জাতির✱ প্রত্যাশা অনুযায়ী দেশে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন পরিচালনা করবে, যা বিশ্বে প্রশংসিত 💖হবে।”

আব্দুর রাজ্জাক বলেন, “চালের চাহিদা দিন দিন বাড়ছে। সেজন্য, আমরা চালের উৎপাদন বাড়াতে গুরুত্ব দিচ্ছি। কিন্তু আমাদের কৃষি জমি ক্রমশ কমছে, অন্যদিকে সমতল/অনুকূল পরিবেশের জমির সম্ভাবনাকে আমরা সর্বোচ্চ ব্যবহার করছি। এ অবস্থায়, চালের উৎপাদন বাড়াতে আমরা পাহাড়, হাওর, উপকূলসহ প্রতিকূল এলাকায় ধানচাষ সম্প্রসারণ করতে ও পতিত জমি কাজে লাগাতে কাজ করছি। এসব এলাকা ব্যবহার করে আমরা ভবিষ্যতে খাদ্য ঘাটতি মোকাবেলা করে, খাদ্যে উদ্বৃত্ত রাখতে চাই।”
 

Link copied!