• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সংখ্যালঘু কমিশন গঠন ও সুরক্ষা আইন’ করার তাগিদ ইনুর


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০৬:১৮ পিএম
‘সংখ্যালঘু কমিশন গঠন ও সুরক্ষা আইন’ করার তাগিদ ইনুর

‘সংখ্যালঘু কমিশন এবং সংখ্যালঘু সুরক্ষা আইন’ তৈরির তাগিদ দিয়েছেন ১৪ দলের অন্যতম নেꦇতা ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, “সাম্প্রদায়িক জঙ্গি গোষ্♓ঠী💜 হামলা করে এটা আমরা জানি। কিন্তু পরিস্থিতি জটিল করেছে আমাদের ঘরের লোকের পদস্খলন ঘটিয়ে। ঘরের ভিতর কিছু অধঃপতন ঘটেছে।”

শুক্রবার (২২ জুলাই) নড়াইলের দিঘলিয়ায় পরিদর্শনে তিনি এ🎶সব কথা বলেন।

জাসদ ♛সভাপতি বলেন, “নড়াইলের ঘটনা জাতির লজ্জা, রাষ্ট্রের লজ্জা। বারবার হামলা ঘটে কেবলমাত্র প্রশাসনের গাফিলতি ও অপরাধিদের তদন্ত করে বের করে সাজা না দেওয়ার জন্য। প্রশাসন যদি তদন্ত করে সাজা দিতে পারত তাহলে কেউ আর এ ধꦗরনের হামলা করত না।”

তিনি বলেন, “প্রশাসনের ভেতরে কিছু ঘাপটি মেরে থাকা সাম্প্রদায়িক চক্র উদ্দেশ্যমূলকভাবে ষড়যন্ত্র করছে এবং অন্তর্ঘাত হচ্ছে। যার জন্য প্রতিটা ঘটনায় আমরা দেখেছি তারা যথাসময়ে হাজির হচ্ছে না, যথা সময়ে পদক্ষেপ নিচ্ছে না। আ🉐সা🌱মি ধরলেও এমনভাবে তারা চার্জশিট করেছে যেন মামলা থেকে তারা বেরিয়ে যেতে পারে। তাই আমি মনে করি প্রশাসনের পিয়ন থেকে মন্ত্রী পর্যন্ত কনস্টেবল থেকে আইজি পর্যন্ত প্রত্যেককে অসাম্প্রদায়িক হতে হবে।”

দিঘলিয়ায় রাধা গোবিন্দ মন্দিরে উপস্থিত জনগণের উদ্ꦏদেশ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

প্রশাসনের উদ্দেশে চৌধুরী মায়া বলেন, “আপনারা প্রকৃত দোষীদের খোঁজে বের করুন এবং আইনের আওতায় আনুন। আর কোনো সাম্প্রদায়িক শক্তি যেন সংখ্যালঘু ভাইদের ওপর হাত ꦜতোলা দুরে থাকুক চোখ তুলে যেন তাকাতে না পারে।”

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- আওয়๊ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, গণ আজাদী লীগের  এস কে সিকদার, কমিউনিষ্ট কেন্দ্রের অসিত বরন রায়, জাপার কেন্দ্রীয় নেতা মুক্তার হোসেন, বাসদের কেন্দ্রীয় নেতা রেজাউর রশীদ খান রেজা, তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় নেতা মুহাম্মদ আলী ফারুকী, স্থানীয় আওয়ামী লীগ, জাসদ এবং ওয়ার্কার্স পার্টির নেতৃরা।

পরে ১৪🉐 দলের পক্ষ থেকে সাহাপাড়ার ক্ষতিগ্রস্ত ৪টি মন্দিরে ২৫ হাজার টাকা করে এবং ১০টি পরিবার ও ক্ষতিগ্রস্ত ব্যবসয়াীকে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়।

Link copied!