• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভেসে আসা পাথরবাহী বার্জের নিরাপত্তায় কোস্টগার্ড


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৫, ২০২২, ০৯:১৫ পিএম
ভেসে আসা পাথরবাহী বার্জের নিরাপত্তায় কোস্টগার্ড

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার বিচ্ছিন্ন দ্বীপ ঢালচরের কাছে বঙ্গোপসাগর🥂ে ভেসে এসেছে ‘আলকুবতান’ নামের একটি বিদেশি বার্জ। বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলের দিকে চর নিজামের জেলেরা বার্জটি ভাসমান অবস্থায় আটকে থাকতে দেখে। পরে তারা এলাকার চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনকে জানায়।

খবর পেয়ে শুক্রবার (১৫ জুলাই) বিকেলে কোস্টগার্ড꧙ দক্ষিণ জোনের সদস্যরা ওই বার্জটির নিরাপত্তার দায়িত্ব নেয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউলꩵ কিঞ্জল জানান, ভারতের কাকিনাদা পোর্ট থেকে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মাতারবাড়ী আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজ𒈔েক্টের চলমান কাজের জন্য রওনা করে। পথিমধ্যে বৈরী আবহাওয়ার কারণে সমুদ্র উত্তাল হওয়ায় টো করা টাগবোট ‘এ.এম অ্যাকুয়ার্ড’ থেকে বার্জটি বিছিন্ন হয়ে যায়। বর্তমানে বার্জটি কোস্টগার্ডের নিরাপত্তায় আছে।

কে এম শাফিউল কিঞ্জল বলেন, “বার্জটিতে বড় বড় পাথর, ভেকু মেশিন, পাথর ক☂াটার মেশিন রয়েছে বলে নিশ্চিত হয়েছি। কিন্তু কোনো মানুষ ছিল না। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তা ও ভোলা প্রশাসককে জানিয়েছি।”

স্থানীয়রা জানান, বার্জটিতে কোনো মানুষ না থাকলেও একটি এক্সকাভেটর মেশিন, একটি পাথর ভাঙার মেশিন, পাথরসহ বিভিন্ন প্রয়োজনীয় মালামাল আছে। ধারণা করা হচ্ছে, আনুমানিক ১৩ হাজার  মেট্রিক টন পাথরসহ বার্জটিতে প্রায় ৩০ লাখ টাকার মালামাল আছে।
 

Link copied!