• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ব্যাংক কর্মকর্তার ২৩ বছরের কারাদণ্ড


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২১, ২০২২, ০৯:৫২ পিএম
ব্যাংক কর্মকর্তার ২৩ বছরের কারাদণ্ড

নোয়াখালীতে গ্রাহকের জমা টাকা আত্মসাৎ করায় এক ব্যাংক কর্মকর্তাকে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই♐ সঙ্গে তাকে ২২ লা🔜খ টাকা জরিমানা করা হয়।

দণ্ডপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার নাম নূর মোহাম্মদ বাশার। সে লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার চরলরেঞ্চ গ্রামের সুজা মিয়ার ছেলে। তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ ⛄লিমিটেডের লক্ষ্মীপুরের রায়পুর শাখার এসবিআইএস শাখার কর্মকর্তা ছিলেন।

সোমবার (২১ মার🍷্চ) দুপুরে নোয়াখালী সিনিয়র জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের বিচারক এ ꦿএন এম মোর্শেদ দুদকের একটি পিটিশন মামলায় এই দণ্ডাদেশ দেন।

দুদক জানায়, লক্ষ্মীপুর ইসলামী ব্যাংক বাং🍃লাদেশ লিমিটেডের রায়পুর শাখার সাবেক এস বি আই এস সুপারভাইজার নুর মোহাম্মদ বাশার গ্রাহকদের জমা করা ২২ লাখ ৫০ হাজার টাকা জাল জালিয়াতি ও প্রতারণার মাধ্য𝄹মে আত্মসাৎ করেন। একপর্যায়ে এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী তার বিরুদ্ধে লক্ষ্মীপুর আদালতে মামলা করেন।

পরবর্তীতে মামলটি তদন্ত করেন দুর্ন🐬ীতি দমন কমিশন নোয়াখালীর সাবেক উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। ꧙আদালতে মামলাটি পরিচালনা করেন দুদকের পিপি আবুল কাশেম।

দুদক আরও জানায়, তার বিরুদ্ধে আনা অভিযোগে আজ (সোমবার) আদালত দণ্ডবিধি ৪০৬ ধারায় তিন ♕বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ লাখ টাকা অর্থদণ্ড, দণ্ডবিধি ৪২০ ধারায় পাঁচ বছরের স🌱শ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড, দণ্ডবিধি ৪৬৭ ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড, দণ্ডবিধি ৪৭১ ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেন। সবমিলিয়ে আসামির ২৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ২২ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

এ বিষয়ে পিপি আবুল কাশেম বলেন, “আসামির উপস্থিতিতে শুনানি শেষে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় 🍒ও দুর্নীতি প্রতিরোধ আইন ৫ (২) ধারায় তাকে ২৩ বছরের কারাদণ্ড ও ২২ লাখ টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার পর আসামিকে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।🔥”

Link copied!