• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৈঠক ব্যর্থ, আন্দোলন চালিয়ে যাবেন চা-শ্রমিকরা


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০৬:৪২ পিএম
বৈঠক ব্যর্থ, আন্দোলন চালিয়ে যাবেন চা-শ্রমিকরা

শ্রম অধিদপ্তরের মহাপর﷽িচালকের প্রস্তাবে সাড়া না দিয়ে মজুরি বাড়ানোর দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন চা-শ্রমিক নেতারা।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শ্রম অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে বৈঠকের পর নিজেদের মধ্যে আলোচনা শেষে মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেল সাড়ে ৪ট꧒ায় চা-শ্রমিক নেতারা তাদের সিদ্ধান্তের কথা জানান।

😼বাংলাদেশ চা–শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নিপেন পাল জানান, বৈঠকে শ্রম অধিদপ্তর তাদের দাবি মেনে না নেওয়ায় মন্ত্রণালয়ের সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকের (২৩ আগস্ট) আগ পর্যন্ত তারা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে মঙ্গলবার দুপুরে চা-বাগানে উদ্ভুত পরিস্থিতি সমাধানে বৈঠকে শ্রমিক নেতাদের আগামী ২৩ আগস্ট পর্যন্ত আন্দোলন কর্মসূচি স্থগিত 🐬করার আহ্বান জানান শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী এনডিসি। তখন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চা-শ্রমিক নেতারা এ আহ্বানে সাড়া না দিয়ে বিক্ষোভ শুরু করেন।

এ অবস্থায় শ্রম অধিদপ্তর তাদের সিদ্ধান্ত জানানোর জন্য এক ঘণ্টা♌ সময় দিলেও নিজেদের মধ্যে বৈঠক শেষে চা-শ্রমিক নেতারা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাও𒀰য়ার ঘোষণা দেন।

এদিকে চা-শꦚ্রমিকদের সঙ্গে বৈঠকের পর মহাপরিচালক ও বাগান মালিকদের মধ্যে আলোচনা হওয়া๊র কথা থাকলেও সেটি হয়নি।

দৈনিক মজুরি ১২০ থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবিতে ৯ আগস্ট (মঙ্গলবার) থেকে চারদিন দুই ঘণ্টার কর্মবিরতি পালন করেন চা-শ্রমিকরা। শন♋িবার (১৩ আগস্ট) থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন তারা।

উদ্ভুত পরিস্থিতিতে আজ মঙ্গলবার দুপুর পৌ𓆏নে ১২টার দিকে চা-শ্রমিকদের সঙ্গে বৈঠকে বসেন শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুর🐎ী এনডিসি।

Link copied!