• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পদ্মা ও সেতুর দেওয়া হলো নতুন নাম


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২, ২০২২, ০৮:৩০ পিএম
পদ্মা ও সেতুর দেওয়া হলো নতুন নাম

কুমিল্লায় জন্ম নেওয়া জমজ শিশু পদ্মা ও সেতুর নাম এখন উম্মে হানি আয়েশা ও আরোহী আঁখি। স্থানীয়দের সমালোচনার কারণে তাদের ಞনতুন নাম রেখেছে তাদের পরিবার।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করে♕ছেন তাদের মা সাবিকুন নাহার ঝুমুর।

সাবিকুন নাহার ঝুমুর জানান, গত ২১ জুন জন্ম নেওয়ার পর বরুড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্ত🦩া ডা. কামরুল হাসান সোহেল 🧔দুই শিশুর নাম রাখেন পদ্মা ও সেতু। পরে হাসপাতালে থেকে ছাড়পত্র পেয়ে বাড়িতে যান তারা। জন্মের ছয় দিন পর গত ২৭ জুন ওই দুই শিশুর নাম পরিবর্তন করে উম্মে হানি আয়শা ও আরোহী আঁখি রাখা হয়।

নাম পরিবর্তনের কারণ হিসেবে তিনি জানান, এলাকার মানুষ বিষয়টি ভালোভাবে নেন নি। এলাকা থেকে ইসলামিক নাম রাখার জ🌠ন্য বলা হয়।🃏 পরে তাদের বাবা সোহাগের পছন্দে ওই নাম রাখা হয়।

হাসপাতাল থেকে তাদের সব সময় খোঁজখবর রাখার কথা বললেও শিশু দুটির পরিবার জানায়, হাসপাতাল থেকে আসার পর থেকে এ পর্যন্ত কেউই তাদের কোনো খোঁজ ꧒নেয়নি।

তাদের মা ঝুমুর আরও জানান, আঁখির কি🐭ছুদিন আগে অ্যালার্জি হয়। তখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক ওষুধ লিখে দেন। পরে বাজার থেকে নিজের টাকায় ওষুধ কিনতে হয়েছে। তবে তারা এখন সুস্থ আছে বলে জানান তিনি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল বলেন, “শিশু দুটির নাম তাদের পরিবারের লোকজনের সম্মতিতে পদ্মা ও সেতু রাখা হয়েছিল। এখন যদি তাদꦅের নাম পরিবর্তন করা হয়, তাহলে এটা পরিবারের বিষয়।”

খোঁজখবর নেওয়ার বিষয়ে তিনি বলেন, “তারা হাসপাতাল থেকে যা🍌ওয়ার সময় তাদের মোবাই𒅌ল নম্বর রাখা হয়নি। তাই যোগাযোগ করা সম্ভব হয়নি।”

Link copied!