• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নরসিংদী স্টেশনে নারীদের অন্য রকম প্রতিবাদ


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: মে ২৮, ২০২২, ১০:২৩ এএম
নরসিংদী স্টেশনে নারীদের অন্য রকম প্রতিবাদ

নরসিংদী রেলওয়ে স্টেশনে তরুণীকে হেনস🍎্তার প্রতিবাদ জানিয়েছেন ২০ তরুণ-তরুণী। শুক্রবার (২৭ মে) সকালে তারা এই প্রতিবাদ জানান।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ২০ তরুণ-তরুণীর এই দল ঢাকা থেকে কিশোরগঞ্জগামী এগা꧑রসিন্দুর ট্রেন থেকে নরসিংদী স্টেশনে নামে। এরপর তারা স্টেশনমাস্টারের কক্ষসহ নানা স্থানে ঘুরে দেখেন এবং নানাজনের সঙ্গে ওই দিনের বিষয়ে কথা বলেন।  

‘অগ্নি ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন এ প্রতিবাদ কর্মসূচির 🌜আয়োজন করে। এর কর্মসূচির নাম দিয়েছে তারা 𓂃‘অহিংস অগ্নিযাত্রা’।

গত ১৮ মে ঢাকা থেকে নরসিংদী বেড়াতে আসা এক তরুণী ও তার দুই বন্ধু নরসিংদী রেলস্টেশনে কিছু মানুষের হেনস্তার শিকার হন। এ ঘটনার 🔥প্রতিবাদ জানাতে অগ্নি ফাউন্ডেশনের এই দলটি নরসিংদী স্টেশনে হাজির হন বলে সংগঠনের সদস্যরা জানান।

তাদের দলনেতা ও অগ্নি ফাউন্ডেশনের সভাপতি তৃষ🦩িয়া নাশতারান সাংবাদিকদের বলেন, “নরসিংদী স্টেশনে একজন নারী পোশাকের কারণে কুৎসিত আক্রমণ ও সহিংসতার শিকার হয়েছেন। আমরা তার পাশে দাঁড়াতে চেয়েছি। তার সঙ্গে ঘটে যাওয়া অন্যায়ের প্রতিক্রিয়া হিসেবে আমরা ২০ জন এসেছি নরসিংদী স্টেশনে। আমরা জায়গাটা এবং সেখানকার মানুষগুলোকে দেখতে গিয়েছি, তাদের সঙ্গে মানবিক যোগাযোগ স্থাপন করতেꦡ গিয়েছি।”

প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেওয়া তরুণ-তরুণীরা হলেন তৃষিয়া, সুরভী, এ্যানি, আনোয়ার, অর্ণব, নুভা, মম, অপরাজিতা, সাম♋িহা, সানজানা, স্মিতা, লক্ষ্মী, অন্তরা, মিশু, প্রমি, জিসা, নিশা, বিজু, ইফফাত ও নীল। তাদের কেউ শিল্পী, কেউ সংগঠক, কেউ নাট্যকর্মী, চলচ্চিত্র নির্মাতা, আবার কেউ আলোকচিত্রী, কেউ-বা গবেষক। নানা পেশার সঙ্গে যুক্ত এই তরুণ-তরুণীরা নারীর জন্য নিরাপদ ও সংবেদনশীল একটি সমাজ চান।

Link copied!