• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দীপু মনির ভাইয়ের বিরুদ্ধে মামলা করা ডিসি বদলি


চাঁদপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১৯, ২০২২, ০৯:২৩ পিএম
দীপু মনির ভাইয়ের বিরুদ্ধে মামলা করা ডিসি বদলি

শিক্ষামন্ত্রী দীপু মনির বড় ভাইয়ে🌃র বিরুদ্ধে মামলা করায় চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিসকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) জনপ্রশাসন মন্ত্রণা꧂লয়ের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

অঞ্জনাকে নেত্রকোনার জেলা প্রꦐশাসক হিসেবে বদলি করা হয়েছে। চাঁদপুরের ডিসি করা হয়েছে স্বাস্থ্য ও পরিবার ক🍬ল্যাণমন্ত্রীর একান্ত সচিব কামরুল হাসানকে।

সরকারি ♍খাস জমি উদ্ধারে গত ২৮ এপ্রিল এ মামলা করেন ডিসি অঞ্জনা খান মজলিস। মামলায় শিক্ষামন্ত্রীর ভাই ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাওয়াদুর রহিম ওয়াদুদ ওরফে টিপুসহ ২৫ জনকে আসামি করা হয়। টিপু এ মামলার ১ নম্বর আসামি।

মামলার এজাহারে বলা হয়, ১৯৫০ সালে নদীতে জেগে ওঠা জমি পরবর্তী সময়ে সরকারি স্বত্ব স্বার্থ বজায় রেখে কৃষকদের মধ্যে অস্থায়ী বন্দোবস্ত দেওয়া হয়। কিন্তু টিপুসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মীকে নিয়ে হাইমচরের ৪ নম্বর নীলকমল ইউনিয়🅰নের বাহেরচরে ৪৮ দশমিক ৫২ একর (৪ হাজার ৮৫২ শতাংশ) জমি হাইমচর সাবরেজিস্ট্রারের সহযোগিতায় ভুয়া দলিল মূলে মালিকানা নেন। পরে সেখানে মাছের ঘের, গবাদিপশুর খামার ও সবজির বাগান গড়ে তোলেন। ওই এলাকার নাম বদলে ‘টিপুনগর’ নামকরণ করেন তিনি। এ নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। পরে খাসজমি উদ্ধারে জেলা প্রশাসনের পক্ষ থেকে আদালতে মামলা করা হয়। 

Link copied!