• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চাকরির জন্য পরিবার নিয়ে শিক্ষকের অনশন


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২২, ০৭:৪৬ পিএম
চাকরির জন্য পরিবার নিয়ে শিক্ষকের অনশন

নিজ বিদ্যালয়ে চাকরিতে বহাল রাখার দাবিতে ℱঅনশন করছেন এক শিক্ষক পরিবার। মঙ্গলবার (২৩ আগস্ট) সকাল থেকে বরগুনা 🌼জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ অনশন শুরু করেন হুমায়ূন কবির নামের ওই শিক্ষক।

অনশনে শিক্ষক হুমায়ূন কবির গণমাধ্যম কর্মীদের বলেন, “বরগুনা সদরের পুরাকাটা মাধ্যমিক বিদ্যালয়ে আমি ২০০১ সালে নিয়মতান্ত্রিকভাবে নিয়োগ পাই এবং ২০০৯ সাল পর্যন্ত ওই বিদ্যালয়ে নিয়মিত ক্লাস করাই। কিন্তু বিদ্যালয়টি এমপিওভুক্ত না থাকায় পরিবারের খরচ মেটানোর জন্য একটি বেসরকারি বিদ্যালয়ে অস্থায়ীভাবে চাকরি করি। এ বছর বিদ্যালয়টি সরকারের এমপিওভুক্ত হয়েছে। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ এখন আমাকে চাকরিতে বহাল রাখতে চাচ্ছে না। তারা আমার কাছে দুই লাখ টাকা ঘু𝄹ষ দাবি করছে। আমার পক্ষে এ টাকা দেওয়া সম্ভব না। এ বিষয়ে জেলা শিক্ষা অফিসসহ বিভিন্ন জায়গায় ধর্না দিয়েও কোনো সমাধান না পাওয়ায় অনশনে বসতে বাধ্য হয়েছি।”

তিনি আরও বলেন, “আমাকে ২৪ আগস্ট রাত ১২টার মধ্যে🐻 এনটিআরসিএ কর্তৃপক্ষ বরাবর ইনক্লুড করে প⛦োস্টিং না দিলে এরপর আর সময় থাকবে না। তাই আমাকে ওই বিদ্যালয়ে চাকরিতে বহাল না করা পর্যন্ত অনশন চলবে।”

এ বিষয়ে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি অ্যাডভোকেট মজিবুল হক কিসলুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নিয়মতান্ত্রিকভাবে তিনি চাকরিতে বহাল হতে পারলে আমাদের কোনো সমস্যা নেই। তবে আমার সভাপতি আমলে তাকে এ বিদ্যালয়ে কখ⛦নো দেখিনি। গেল এক সপ্তাহ আগে তিনি আমার কাছে এসে চাকরি বহাল রাখার দাবি জানান।

বরগুনার অতিরিক্ত জেলা ൩প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদ জানান, আমাদের কাছে লিখিতভাবে আবেদন করলে 🌠আমরা বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেব।

Link copied!