• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘উসকানি দিয়ে কেউ যেন অশান্তি সৃষ্টি করতে না পারে’


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২২, ০৩:৫২ পিএম
‘উসকানি দিয়ে কেউ যেন অশান্তি সৃষ্টি করতে না পারে’

শান🦩্তির দেশে সাম্প্রদায়িক উসকানি দিয়ে কেউ যেন অশান্তি সৃষ্টি করতে না পারে, সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, “সাম্প্রদায়িক পাকিস্তান থেকে বেরিয়ে এসে অসাম্প্রদায়িক রাষ্ট্র বাংলাদেশ রচিত হয়েছিল। কিন্তু বাংলাদেশে একটি রাজনৈতিক দল ও পক্ষ আছে🌊, যারা সাম্প্রদায়িকতাকে পুঁজি করে রাজনী💞তি করে।”

শুক্রবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা জেএম সেন হলে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মহাশোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি☂ এসব কথা বলেন।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দে🍰শ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিষ্টান সবার মিলিত রক্তস্রোতের বিনিময়ে এই দেশ রচিত হয়েছে। কিন্তু একটি দল নির্বাচন এলে সাম্প্রদায়িক স্লোগান দেয়, আওয়ামী লীগকে গালাগাল করে। তারা বলে আমরা হিন্দুদের দল।”

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, “এই দেশ আপনাদের, আপনারা কেউ হীনম্মন🍸্যতায় ভুগবেন না। এই দেশের মাটিতে আপনারা জন্মগ্রহণ করেছেন, কেউ আঘাত 🐬হানলে প্রতিরোধ করবেন। আমরা আপনাদের পাশে আছি, আওয়ামী লীগ আপনাদের পাশে থাকবে, সরকার আপনাদের পাশে আছে।”

তিনি বলেন, “তারা সব সময় সাম্প্রদায়িক উꦫসকানি দিয়ে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা চালায়। এই সাম্প্রদায়িক উসকানি যখনই যারা দিয়েছে আমাদের সরকার সব সময় কঠোর হস্তে তাদের দমন করেছে। আর নির্বাচনের সময় যারা সাম্প্রদায়িক স্লোগান দেয়, সাম্প্রদায়িকতা সৃষ্টি করার অপচেষ্টা চালায়, মধুর মধুর কথা বলে, তাদের আপনারা চেনেন। সুতরাং সময় আসলে তাদের ব্যাপারেও সতর্ক থাকার বিনীত অনুরোধ জানাচ্ছি।”

আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক বলেন, “শোভাযাত্রা সহকারে জন্মাষ্টমী উদযাপন চট্টগ্রামে যেভাবে হয়, বাংলাদেশের আর কোথাও এভাবে হয় না। ছোটবেলা থেকে এই উৎসবে আমিও শামিল হয়েছি। চট্টগ্রাম ছাড়াও 🍬এই উৎসব অনেক জায়গায় হয়, কিন্তু এ রকম জৌলুশপূর্ণ উৎসব কোথাও হয় না। সুতরাং চট্টগ্রামের এই অনুষ্ঠান অবশ্যই জাতীয় অনুষ্ঠান।”

Link copied!