• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদ উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে গাড়ির চাপ বাড়‌ছে


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০১:৫৮ পিএম
ঈদ উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে গাড়ির চাপ বাড়‌ছে

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পা♚ড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কি‌লো‌মিটার সড়‌কে যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল থেকে মহাসড়কের বিভিন্ন স্থানে ঘুরে এ দৃশ্য দেখা যায়।

গাজীপুরে কর্মরত কয়েকজন পোশাকশ্রমিক জানান, তাদের বাড়ি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া গ্রামে। তারা সকাল ৬টায় ജগাজ💞ীপুর থেকে বাসে করে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। ঢাকা-বগুড়া মহাসড়কের বিভিন্ন জায়গায় যানজট কাটিয়ে বেলা ১১টায় সিরাজগঞ্জের কড্ডার মোড়ে পৌঁছেছেন। এর মধ্যে কেটে গেছে প্রায় ৫ ঘণ্টা। এখান থেকে বাড়ি পৌঁছাতে আরও প্রায় ২৫ কিলোমিটার যেতে হবে।

মহাসড়‌কে দা‌য়িত্বরত পুলিশ সদস্যরা জা‌নি‌য়ে‌ছে, ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ এ♏বং ম♛হাসড়‌কে ফিটনেসবিহীন বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার দুই লেনের সড়ক একমুখী করেছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, বুধবার (৬ জুলাই) রাত থেকেই বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যানবꦬাহনের চাপ রয়েছে। বৃহস্পতিবার ভোর থেকে যানবাহনের চাপ অনেক বেড়েছে। সামনে মহাস𓄧ড়কে যানবাহনের চাপ আরও বাড়বে।

সিরাজগঞ্জের ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, “নিরাপদ ঈদযাত্রার জন্য জেলা ট্রাফিক বিভাগ ও জেলা পুলিশের ৫৬৭ জন পুলিশ সদস্য মোত🌜ায়েন করা হয়েছে। আমরা গত ঈদের মতো যান চলাচল স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা করছি।”

Link copied!