• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘অচিরেই দর্শনা বন্দর বাস্তবায়নের কাজ শুরু হবে’


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২২, ০৯:৫৭ পিএম
‘অচিরেই দর্শনা বন্দর বাস্তবায়নের কাজ শুরু হবে’

চুয়াডাঙ্গার দর্শনাꦆ বন্দর পরিদর্শন করেছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ। শুক্রবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১১টায় তিনি দর্শনা বন্দর চেকপোস্টে পৌঁছালে পুর্নাঙ্গ বন্দর বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এরপর তিনি বন্দরের জন্য চিহ্নিত জায়গাগুলো পরিদর্শন করেন। সীমান্তের শূন্য রেখায় দাঁড়িয়ে ভারতের অংশও দেখেন। পরে দর্শনা চেকপোস্টে বিজিবির আর্ন্তজাতিক সম্মে꧋লন কেন্দ্রে মতবিনিময় করেন।

বানিজ্য সচিব বলেন, ꧂“বাংলাদেশ-ভারতের মধ্যে বাণিজ্য প্রতি বছরই বৃদ্ধি পাচ্ছে। এ বছর বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি দ্বিগুণ হয়েছে। দুই বিলিয়ন ডলার রপ্তানি হয়েছে আমাদের। যদিও বাণিজ্য ভারসাম্য ভারতের অনুকুলে। তো আমরা চেষ্টা করছি বিভিন্নভাবে ল্যান্ডপোর্টগুলো উন্নত করে এবং কাস্টমস প্রক্রিয়া সহজীকরণের মাধ্যমে দু-দেশের বাণিজ্যে যাতে গতি আসে। সে হিসেবে দর্শনায় যে ল্যান্ডপোর্ট স্থাপনের প্রস্তাবনা আছে এ বিষয়ে আমি কথা বলেছি ল্যান্ডপোর্টের চেয়ারম্যান মহোদয়ের সঙ্গে। এখানে জমি অধিগ্রহণের প্রক্রিয়ার কাজ চলছে। আশা করি আমরা অচিরেই কংক্রিট কাজ দেখতে পারব।”

তিনি আরও বলেন💎, “দর্শনায় ল্যান্ডপোর্ট বাস্তবায়ন হলে এ অঞ্চলের ছোট-খাটো ব্যবসায়ীরা বাণিজ্য করতে পারবে। পাশাপাশি কর্মসংস্থান বাড়বে। সেই সঙ্গে এ বন্দরে রাজস্বও বেড়ে যাবে বহুগুণ।”

এ সময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, দামুড়হুদা ইউএনও সানজিদা বেগম, এসিল্যান্ড সুদীপ্ত কুমার সিংহ, এনডিসি জ🐟াকির হোসেন, দর্শনা পৌরসভার প্যানের মেয়র রবিউল হক সুমন, ইমিগ্রেশন অফিসার এসআই নাঈম, দর্শনা কাস্টমস𝓰’র রেভিনিউ অফিসার মোয়াজ্জেম হোসেন, মহসীন আলী, মোর্শেদ হোসেন, দর্শনা স্থলবন্দর বাস্তবায়ন কমিটির সেক্রেটারি সাংবাদিক রেজাউল করিম লিটন, সদস্য ওমর আলী প্রমুখ। 

Link copied!