• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কপি ক্ষেত ও কলার কাঁদি কেটে তছরুপ, কৃষকের কান্না


মেহেরপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২, ০৩:২৫ পিএম
কপি ক্ষেত ও কলার কাঁদি কেটে তছরুপ, কৃষকের কান্না

মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামে এক কৃষকের বাঁধাকপিক্ষেত ও কলার কাঁদি কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে কৃষকের প্রায় দুই লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে জানিয়েছেন ওই কৃষক। শনিবার (৩ সেপ্টেম্বর)💖 সকালে নষ্ট ক্ষেত দেখে কান্নায় ভেঙে পড়েন তিনি।

শুক্রবার (২ সেপ্টেম্বর) রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত কৃষক মহাসিন আলী꧙ মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের মৃত টাসু শেখের ছেলে। এ ঘটনায় কৃষক মহাসিন আল൩ী মুজিবনগর থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

কৃষক মহাসিন আলী জানান, চলতি মৌসু🅘মে তিনি ২০ হাজার টাকায় এক বিঘা জমি লিজ নিয়ে বাঁধা ও ফুলকপির চাষ করেছেন। চাষ, সার-বিষ ও পানি দিতে খরচ হয়েছে আরও ৪০ হাজার টাকা। আর কয়েক দিন পরে কপি বাজারর বিক্রির কথা। কিন্তু শত্রুতা করে শুক্রবার রাতে কে বা কারা তার কপিক্ষেত কেটে নষ্ট করে দিয়েছে। এছাড়া দুর্বৃত্তরা কপির পাশের জমিতে লাগানো বেশ কিছু কলার কাঁদি কেটে নষ্ট করেছে।

এতে তার প্রায় দু𓄧ই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান মহাসিন।

স্থানীয় বাগোয়ান ইউপি সদস্য আব্দুর রকিব জানান🔜, ফসলের সঙ্গে এ কেমন শত্রুতা? নি𒊎ন্দার ভাষা তার জানা নেই। সরকার যখন দেশে খাদ্যের স্বয়ংসম্পূর্ণতা চাচ্ছে, তখন ফসলের সঙ্গে এমন শত্রুতা মেনে নেওয়া যায় না। দুর্বৃত্তদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তির দাবি করেন তিনি।

মুজিবনগর থানার ওসি মেহেদী রাসেল জানান, খবর পেয়ে ঘটনাস্থল𝕴ে পুলিশ পাঠানো হয়েছে।

Link copied!