• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিশু কোলে পরীক্ষা দিলেন যমজ দুই বোন


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৪:১৬ পিএম
শিশু কোলে পরীক্ষা দিলেন যমজ দুই বোন

বগুড়ার সারিয়াকান্দিতে দুই মাস বয়সী সন্তান নিয়ে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন যমজ দুই বোন। বৃহস্পতিবার 🌱(১৫ সেপ্টেম্বর) দুই বোন তাদের নিজ নিজ সন্তান কোলে কেন্দ্রে প্রবেশ করলে সেখানে আলোড়ন সৃষ্টি হয়।

পর♓ীক্ষা শুরুর আগে দুধ পান করানোর পর তারা তাদের বাচ্চাদের মা ও খালার কাছে দিয়ে পরীক্ষার হলে প্রবেশ করেন।

যমজ দুই বোন উম্মে কুলসুম ও উম্মে ফাতেমা সারিয়াকান্দি উপজেলার বড়ইকান্দি বিমানবন্দরপাড়ার ক্ষুদ্র ব্যবসায়ী রঞ্জু মিয়ার মেয়ে। তারা নিজাম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসস♕ি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। সারিয়াকান্দি সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিচ্ছেন তারা।

জানা গেছে, ক🍨ুলসুম ও ফাতেমার ক্ষুদ্র ব্যবসায়ী বাবা রঞ্জু মিয়া করোনাকালীন আর্থিক দৈন্যতায় পড়ে তাদের বিয়ে দেন। কুলসুমকে বিয়ে ﷺদেওয়া হয় উপজেলার সদর ইউনিয়নের পারতিতপরল গ্রামে এবং ফাতেমাকে পাশের গাবতলী উপজেলার দাঁড়াইলে। সে সময় তারা দুজনেই নবম শ্রেণিতে পড়তেন। তাদের স্বামী এবং শ্বশুরবাড়ির লোকজনের উৎসাহে তারা এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। গত দুই মাস আগে তাদের দুজনের কোলজুড়ে ছেলে ও মেয়েসন্তান আসে।

উম্মে কুলসুম ও উম্মে ফাতেমা জানান, তাদের লেখাপড়া করার খুব ইচ্ছে ছিল। কিন্তু করোনাকালে স্কুল বন্ধ থাকায় এবং বাবা ব্যবসায় ক্ষতিগ্রস্ত হওয়ায় তাদের বিয়ে দেওয়া হয়েছিল। তারা ভেবেছিলেন লেখাপড়া শেষ। কিন্তু শ্বশুরবাড়ির লোকজন তাদের এসএসꦦসি পরীক্ষা দিতে উৎসাহ জোগান। এরপর তারা প্রস্তুতি নিয়ে পরীক্ষা দিতে এসেছেন।

দুই বোন বলেন, “আমাদের ছোট দুই বাচ্চাকে বাইরে মা ও খালাকে দিয়ে হলে ঢুকেছিলাম। পরীক্ষার সময় বারবার চিন্তা হচ্ছিল বাচ্🎃চারা কান্না করছে কি না। এরপরও তারা পরীক্ষা ভালো দিয়েছি। পরীক্ষা শেষে বাচ্চাদের দুধ পান করিয়ꦿেছি।”

Link copied!