• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাজশাহীতে জলাবদ্ধতায় ভোগান্তিতে নগরবাসী


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩, ০৮:৩৮ পিএম
রাজশাহীতে জলাবদ্ধতায় ভোগান্তিতে নগরবাসী

কয়েক দিনের ভা꧟রী বর্ষণের কারণে রাজশাহী নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা 🧜সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

আবহাওয়া অফিসের তথ্যমতে, গত ১০ বছরের মধ্যে বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাজশাহীতে এক দিনে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে। এতে নগরীর অনেক সড়ক পানির নিচে তলিয়ꦦে গেছে। মাধ্যমিক বিদ্যালয়গুলোর নির্বাচনী পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) সক𒁃ালে দেখা যায়, নগরের বর্ণালি মোড়ের দক্ষিণ পাশের সড়ক, মহিলা ক্রীড়া কমপ্লেক্সের সামনের সড়ক এখনো ডুবে রয়েছে। এছাড়া ১৪ নম্বর ওয়ার্ডের তেরখাদিয়া কলেজপাড়ার প্রায় শতাধিক বাড়ি-ঘরে পানি উঠেছে।

কলি বেগম🔥 ও সাবিনা বেগম নামের দুইজন বলেন, “বাসায় চুলা জ্ব❀ালানোর উপায় নেই। বাধ্য হয়ে চার-পাঁচটা পরিবার একসঙ্গে উঁচু একটি জায়গায় চুলা বসিয়ে রান্না করতে হচ্ছে।”

তেরখাদিয়া কলেজপাড়ার ভ্যানচালক ⛦শহীদুল ইসলাম জানান, বুধবার রাতে ঘরে পানি ঢুকেছে। এখনো ঘরে পানি। তাই পরিবারের সদস্যদের নিয়ে সাময়িক সময়েরে জন্য অন্য এলাকায় ঘর ভাড়া নিয়েছেন।

রাজশাহীর পরিবেশবাদী সংগঠন হেরিটেজের প্রতিষ্ঠাতা নদীওগবেষক মাহবুব সিদ্দিকী বলেন, নিয়ম অনুযায়ী বছরে অন্তত চারবার শহরের ড্রেনগুলো পরিষ্কার করতে হবে। কারণ, এই ড্রেনেꦬর মধ্যে পলিথিন, শক্ত বর্জ্যসহ সবই ফেলা হয়। এগুলো নিয়মিত পরিষ্কার না করায় পানিপ্রবাহ বাধাগ্রস্ত হয়।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নূর ইসলাম বলেন, ড্রেনগুলো দরপত্র আ🐟হ্বান করে পরিষ্কার করতে হয়। ৩-৪ বছর আগে ৭০ লাখ টাকা ব্যয়ে পরিষ্কার করা হয়েছিল। আবার পরিষ্কার করা হবে। আগামী মার্চ–এপ্রিলের পরে আর এ সমস্যা ꦛথাকবে না।

Link copied!