• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হেনরী ভুবনে থাকবে ১১২ মা-বাবা


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০৪:১৯ পিএম
হেনরী ভুবনে থাকবে ১১২ মা-বাবা

বৃদ্ধাশ্রম ‘হেনরী ভুবন’। বৃহত্তম এ বৃদ্ধাশ্রমে রয়েছে ৫৬টি কক্ষ। যেখানে ১১২ জন বৃদ্ধ মা-বাবা আশ্রয় পাবেন। প্রতিটি কক্ষেই থাকবে ফ্রিজ, টিভি, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ আ🧔লাদা শৌচাগারের ব্যবস্থা। সেখানে থাকবে ১১২ জনের একসঙ্গে বসে খাবারের বিশাল ডাইনিং হল, নামাজ ঘর, লাইব্রেরি, ব্যায়ামাগার ও সুন্দর♏ মনোরম পরিবেশে ঘোরাফেরার জন্য সুবিশাল মাঠ ও ফুলের বাগান।

সিরাজগঞ্জে বয়স্কদের জন্য নির্মাণ হচ্ছে ‘হেনরী ভুবন’ নামের এ বৃদ্ধাশ্রমটি।🌄 সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের গজারিয়া গ্রামে ১৮ বিঘা জমির ওপর গড়ে তোলা হচ্ছে বৃদ্ধাশ্রমটি। ভবন প্রস্তুত হলেও এখন চলছে শেষপর্যায়ের কাজ। এ স্থাপনাটির নির্মাণের শৈল্পিক কলাকৌশল রীতিমত অবাক করে তুলেছে স্থা🍨নীয়দের।

সমাজের অসহায় বৃদ্ধ মা-বাবার কথা চিন্তা করেই দেশের অন্যতম বৃহত্তম বৃদ্ধাশ্রম কেন্দ্র ‘হেনরী ভুবন’ গড়ে তুলছেন মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী ও তার স্🐈বামী শামীম তালুকদার লাবু।

এ সমাজসেবক দম্পতি মরণোত্তর একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান রাজনীতিবিদ মোতাহার হোসেন তালুকদারেরꦜ ছেলে ও পুত্রবধূ😼।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. জান্নাত আরা হেনরী সংবাদ প্রকাশকে বলেন, “আমাদের কাজ প্রায় শেষের দিকে। কিছুদিনের মধ্যেই উদ্বোধনের মাধ্যমে বৃদ্ধাশ্রমটি চালু হবে। বর্তমান সমাজে অসহায় মা-বাবার কথা চিন্তা করেই আমরা বৃদ্ধাশ্রমটি গড়ে 🀅তুলছি।”

Link copied!