• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইলিশ নেওয়ার পথে আটক ৪


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০৪:৩৭ পিএম
ইলিশ নেওয়ার পথে আটক ৪

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে এক মণ ইলিশসহ চারজনকে আটক করেছে নৌ পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম হোসেন এ আদালত ꩵপরিচালনা করেন। একই সঙ্গে জব্দকৃত ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় দিয়✃ে দেওয়া হয়।

শুক্রবার (৭ অক্টোবর) সকালে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাজারে বিক্রির জন্য ইলিশ মাছ ൩নেওয়ার পথে উপজেলার নলচিরা ঘাট থেকে তাদের আটক করা হয়।  

আটকরা হলেন উপজেলার রসুলপুরের জেলে আনোয়ার হোসেন (২১), মধ্যম মাইজরা গ্রামের মো. নুরুন নবী (২৮), জাহাজমারার আবদুল কুদ্দুস (২১) ও মাছ বহনকারী মাইজরা গ🐭্রামের মো. নুর উদ্দিন (২৫)।  

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সেলিম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, “✅৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা রয়েছে। এ সময় সারা দেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। এ আইন অমান্য করলে কমপক্ষে ১ থেকে ২ বছরের সশ্রম কারাদণ্ড অথবা সর্বোচ্চ ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।”

Link copied!