• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাঙামাটিতে ‘ব্রাজিল’ ‘আর্জেন্টিনা’ ব্রিজ


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২, ০৯:২৩ এএম
রাঙামাটিতে ‘ব্রাজিল’ ‘আর্জেন্টিনা’ ব্রিজ

কয়েক দিন পরই কাতারে বসছে বিশ্বকাপ ফুটবলের আসর। বিশ্বজুড়ে চলছে বিশ্বকাপের উন্মাদনা। তারই রেশ পৌঁছেছে দেশের পাহাড়ির জনপদ রাঙামাটিতেও। বিশ্বকাপ ফুটবলের দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিলে সমর্থকদের পাল্টাপাল্টি দাবিতে পতাকার রঙে রাঙাতে হয়েছে রাঙামাটির দুই সেতু। পর൲িচিতি পেয়েছে আর্জেন্টিনা ও ব্রাজিল সেতু নামেও।

রাঙামাটি শহরের ব্রাহ্মণটিলা ও রিজার্ভ বাজার ঝুলুক্যাপাড়া এলাকায় ওয়াই আকৃতির সেতুটি আকা𓆏শি আর সাদা রং করার কার🎐ণে শহরের মানুষের কাছে ‘আর্জেন্টিনা’ সেতু হিসেবে পরিচয় পেয়েছে।

এদিকে আর্জেন্টিনা সেতুটি নামকরণের পর থেকেই শহরের আসামবস্তি সেতুটি ব্রাজিলের পতাকা রঙে রাঙাতে দাবি তোলেন ব্রাজিল দলের সমর্থকরা। তাই পৌরসভা থেকে সেতুটি হলুদ সবুজের রঙে রাঙিয়ে দেওয়া হয়। এর পর থেকে 🌜এই সেতুটিও ‘ব্রাজিল’ সে🅷তু নামে পরিচিতি পায়।

স্থানীয় শফিকুল ইসলাম জানান, ওপাশে একটা আর্জেন্টিনা ব্রিজ আছে। তাই এখানে মেয়র মহোদয় এই ব্রিজটা ব্রাজিল𝔉ের পতাকার রঙে করেন। য🦄াতে করে এ পাশে ব্রাজিল, আর ওপাশে আর্জেন্টিনা ব্রিজ দেখে মানুষ সৌন্দর্য উপভোগ করতে পারেন।

ব্🃏রাজিল দলের সমর্থক শঙ্কর হোড় বলেন, “জানি না এটা ব্রাজিল পতাকার ব্রিজ কি না, তবে সবুজ-হলুদ রংটা বেশ মানিয়েছে। আর্জেন্টিনা সমর্থকরা এতে ঈর্ষান্বিত হলেও এই রঙে ব্রিজে আমাদের খুব ভালো লাগছে। আশা রাখছি পরবর্তী ব্রিজগুলো সবুজ-হলুদ রঙে রাঙানো হবে।”

আর্জেন্টিনা দলের সমর্থক ও রাঙামাটি ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবি মোহন চাকমা বলেন, “আমরা সবাই জানি কিছুদিনের মধ্যে বিশ্বকাপ খেলা শুরু হতে যাচ💃্ছে। ইতিমধ্যে সমর্থকদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়ে গেছে। এই খেলা নিয়ে যে বিশ্বজুড়ে উত্তেজনা সৃষ্টি হয়েছে। তা রাঙামাটিতেও ছড়িয়ে পড়ছে। আমার ওয়ার্ডে দুটি ব্রিজ, একটা ব্রাহ্মণটিলার আর্জেন্টিনা ব্রিজ, আরেকটা আসামবস্তি ব্রিজ, যা ইদানীং রং করা হয়েছে ব্রাজিলের পতাকার রঙে।”

আর্জেন্টিনা দলের সমর্থকদের অভিযোগ, আসামবস্তি ব্রিজটি আগে অন্য রং ছিল। এখন বিশ্বকাপের কাছাকাছি সময়ে কাপ্তাই লেকসংলগ্ন সেতুটি ব্রাজিলের পতাকার রঙে করে দিয়েছে। আমরা আর্জেন্টিনা দলের সমর্থক হিসেবে এটা মেনꦆে নিতে পারছি না।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা বলেন, “আমরা যে ব্রিজগুলো করছি, সেগুলো নী🏅ল এবং সাদা রং ব্যবহার করছি। যার কারণে মানুষ মনে করছে পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন বোর্ড আর্জেন্টিনা দলের সমর্থক।”

রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, “অনেকের দাবি ছিল, তাই আমি একটা ব্রিজের ব্রাজিলের রঙে করে দিয়েছি। তবে এটার কারণ এই নয় যে আমি ব্রাজিল হয়ে গেলাম, আমি আর্জেন্টিনাতে আছি, ꦡআর্জেন্টিনাতে থাকব।”

Link copied!