• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাংবাদিক নেতা ওপর হামলা, গ্রেপ্তার ৪


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ০৪:৩২ পিএম
সাংবাদিক নেতা ওপর হামলা, গ্রেপ্তার ৪

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সা𒁃ধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার ব্যুরো প্রধান তানজিমুল হকের ওপর হামলার ঘটনা ঘটেছে। 

রোববার (২ অক্টোবর) দুপুরে নগরীর টুলটুলি পাড়ায় বায়োহার্বস আয়ুর্বেদি🐽কে মূল ফটকের সামনে এই ঘটনা ঘটে।

এসময় দুর্বৃত্তরা সাংবাদিকের গাড়꧑ি ভাঙচুর করে। এ ঘটনায় তানজিমুল হক নিজে বা﷽দী হয়ে কাশিয়াডাঙ্গা থানায় ৫ জনের নাম উল্লেখ ও আরও ১২ থেকে ১৪ জনকে অজ্ঞাতনামা করে মামলা করেছেন।

এদিকে, রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় হারবাল কোম্পানির চার কর্মচারীকে গ্রেপ্তার করেꦡছে পুলিশ। দুপুরে মামলার পর পুলিশ গিয়ে ওই কোম্পানি থেকে তাদের গ্রেপ্তꦐার করে।

অপরদিকে, সাংবাদিক নেতার ওপর♑ হামলার প্রতিবাদে বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে রাজশাহীতে কর্মরত সাংবাদিকেরা।

জানা যায়, নগরীর টুলটুলি পাড়ায় ঘনবসতিপূর্ণ এলাকায় ছোট একটি রাস্তার পাশে বায়োহার্বস আয়ুর্বেদিকের কারখানা। প্রতিদিন কোমℱ্পানির ৫-৭টি গাড়ি র🔯াস্তার ওপরে রেখে তারা মালামাল উঠা-নামানোর কাজ করে। এতে যাতায়াতে এলাকাবাসী ভোগান্তিতে পড়েন।

রোববার দুপুর ১২টার দিকে সাংবাদিক তানজিমুল হক🐻 সংবাদ সংগ্রহের কাজে বের হওয়ার সময় বায়োহার্বস আয়ুর্বেদিকের মূল ফটকের সামনে তাদের গাড়💦ি থাকায় আটকে পড়েন তিনি। এ ব্যাপারে প্রতিবাদ জানালে বায়োহার্বস আয়ুর্বেদিকের কর্মকর্তা-কর্মচারীরা সাংবাদিকের ওপর চড়াও হন। মারধরের পাশাপাশি গাড়িও ভাঙচুর করেন।

খবর পেয়ে ওই প্রতিষ্ঠানে অভিযান করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় তারা প্রতিষ্ঠানের নানা অনিয়মের অভিযোগে দুই লাখ টাকা জরিমা🌠না করেন। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ছয় মাসের জন্য সিলগালা করা হয়।

গত মাসের ৫ সেপ্টেম্বর বিএমডিএ এর কার্যালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের হামলায় আহত হন এটিএন নিউজের প্রতিবেদক ও ক্যামেরাপারসন। এ নিয়ে রাজশাহীতে এক মাসের ব্যবধানে সাংবাদ𒀰িকের দ্বিতীয় হামলা এটি।

Link copied!