• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গরমে পথচারীদের জন্য শরবত নিয়ে হাজির একদল শিক্ষার্থী


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১, ২০২৪, ০৪:১৯ পিএম
গরমে পথচারীদের জন্য শরবত নিয়ে হাজির একদল শিক্ষার্থী

শরীয়তপুরে তাপমাত্রা ৪ꦍ০ ডিগ্রি সেলসিয়াস ছুঁই ছুঁই। তীব্র তাপদাহের কারণে মানুষ ছটফট করছে। এরই মধ্যে দেশের বিভিন্ন এলাকায় হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে কয়েকজনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে পথচারীদের জন্য শরবত নিয়ে হাজির হয়েছেন একদল শিক্ষার্থী।

সরেজমিনে দেখা যায꧅়, বুধবার (১ মে) দুপুরে জেলার গোসাইরহাট উপজেলার জমাদ্দার বাড়ি সড়ক থেকে দাসের জঙ্গল বাজার হয়ে বিভিন্ন সড়কে কয়েকজন শিক্ষা🍸র্থী পথচারীদের শরবত পান করান।

কালি খোলা বꦍাজার থেকে গোসাইরহাট বাজারে যাত্রী নিয়ে ভ্যান গাড়ি চালিয়ে যাচ্ছিলেন মিন্টু সরদার। তিনি বলেন, “এই গরমে গাড়ি চালিয়ে শরীর খুবই দুর্বল লাগে, তারা আমাকে ঠান্ডা শরবত খাইয়েছে। এখꦆন খুবই ভালো লাগছে।”

নিরඣব বেপারী নামের এক দোকানী বলেন, “এই গরমে এক গ্লাস ঠান্ডা শরবত মানুষের জন্য যে কী উপকার তা বলে বোঝাতে পারব না। ওরা বন্ধু🐷রা মিলে যে উদ্যোগ নিয়েছে এজন্য আমি তাদের ধন্যবাদ জানাই।”

শরবত বিতরণ করা শিক্ষার্থীদের মধ্যে নাঈম জমাদ্দার নামের একজন বলেন, “আমরা সবাই শিক্ষার্থী। এই প্রচণ্ড গরমে মানুষ বির্পযস্ত হয়ে পড়েছে। দুপুরের রোদ্দুরে মানুষের নাভিশ্বাস অবস্থা। তৃষ্ণার্ত মানুষ ক্লান্ত হয়ে যাতে অসুস্থ না হয়, সেজন্য আমরা বন্ধুরা শরবত বিতরণ করছি। আজ প্রায় চার-পাঁচশ মানুষকে শরবত পান করাতে পেরে আমওরা সবꦿ বন্ধুরা খুবই আনন্দিত।”

গোসাইরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলী আকবর সরদার সংবাদ প্রকাশকে বলেন, “এই তাপদাহে কর্মজীবী ও শ্রমজীবী মানুষ কষ্টে আছে। দুপুরের সময় রাস্তা-ঘাটে মানুষ ক্লান্ত থাকে। এমন পরিস্থিতিতে ক্লান্ত পথচারীদের স্বস্তি দিতে ম🌞ানবিক উদ্যোগ নিয়েছে কয়েকজন যুবক। আমি গোসাইরহাট পৌরসভার প♈ক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই।”

Link copied!