• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেতুর পিলারে আটকে আছে বালু বোঝাই বাল্কহেড


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৬:৩৭ পিএম
সেতুর পিলারে আটকে আছে বালু বোঝাই বাল্কহেড

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর ৯নং পিলারের সঙ্গে বালু বোঝাই আরেকটি বাল্কহেড আটকে আছ🍬ে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাও🍒য়া যায়নি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরের 💝দ𒅌িকে এ দুর্ঘটনা ঘটে। আটকে থাকা বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালু বোঝাই করে ফরিদপুর সিএনবি ঘাটের দিকে যাচ্ছিল।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, “মঙ্গলবার দুপুরে বঙ্গব𝓀ন্ধু সেতুর ৯নং পিলারের সঙ্গে বালু বোঝাই আরেকটি বাল্কহেড জোরে ধাক্কা দিয়ে মাঝামাঝি অবস্থায় আটকে আছে। এমন খবর পেয়ে আমি সঙ্গে সঙ্গে সেখানে যাই। দেখি প্রচণ্ড স্রোতে সেখানে পিলারের সঙ্গে আটকে আছে বাল্কহেডটি। এতে নদীর স্রোতের পুরো চাপ গিয়ে পড়ছে পিলারের সঙ্গে। এটি বিআইডব্লিউটিএ -এর রেসকিউ নিয়ে এসে দ্রুত সরাতে হবে। তা না হলে যে কোনো দুর্ঘটনা ঘটতে পারে।”

প্রত্যাক্ষদর্শি🌺 বঙ্গবন্ধু রেল সেতুর প্রকৌশলী ফারুক হোসেন বলেন, “নদীতে অনেক পানি বাড়ছে। প্রবল স্রোতে বালু বোঝাই একটি বাল্কহেড নিয়ন্ত্রণ হারিয়ে বঙ্গবন্ধু সেতুর ৯নং পিলারের সঙ্গে জোরে ধাক্কা দিয়ে আটকে যায়। এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু👍 পশ্চিম নৌ- ফাঁড়ির ওসি আতাউর রহমানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।”

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতুর সাইড অফিসের নির্বাহী প্রকৌ♚শলী আহসান মাসুদ বাপ্পী বলেন, “মঙ্গলবার সকালে✨ সেতু মন্ত্রণালয়ের সচিব মো. মনজুর হোসেন স্যার বঙ্গবন্ধু সেতু পরিদর্শনে এসেছেন। স্যার সব কিছু দেখেছেন। বালু বোঝাই বাল্কহেড আটকে আছে জানতে পেরেছি।”

এর আগে, গত ১১ সেপ্টম্বর বঙ্গবন্ধু সেতুর ৯নং পিলারের সঙ্গে একটি বালু বোঝাই বাল্কহেড ধাক্কা🃏য় ডুবে য🅘ায়। এ ঘটনায় আবুল শিকদার নামে একজন নিখোঁজ হয়। ঘটনার দুই দিন পার হলেও এখনো তাকে উদ্ধার করতে পারেনি নৌ-পুলিশ।

Link copied!