• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নরসিংদী কারাগারের ৬৮ কারারক্ষী বরখাস্ত


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০২:১০ পিএম
নরসিংদী কারাগারের ৬৮ কারারক্ষী বরখাস্ত

কোটা সংস্কার আন্দোলনের মধ্যে নরসিংদী জেলা কারাগারে হামলা, অগ্নিসংযোগ, অস্ত্র লুট এবং বন্দিﷺ পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত♎্বরত ৬৮ জন কারাক্ষীর সবাইকে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) নরসিংদীর অতিরিক্ত জেলা ꩲম্যাজিস্ট্রেট তাজওয়ার ♏আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ গণমাধ্যমকে  এ তথ্য জানান।

তাজওয়ার আকরাম সা🍃কাপি ইবনে সাজ্জাদ বলেন, জেলা কারাগারে মোট ৭৬ জন কারারক্ষী র��য়েছেন। ঘটনার দিন আটজন ছুটিতে ছিলেন। যারা দায়িত্বে ছিলেন, সেই ৬৮ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দো🌟লন চলাকালে গত ১৯ জুলাই বিকালে হাজার হাজার মানুষ মিছিল নিয়ে নরসিংদী জেলা কারাগারে হামলা চালায়।

তারা কারাগারের বিভিন্ন অংশে অগ্নিসংযোগ করে এবং ভেতরে ঢুকে সেলের তালা ভেঙে 𝓡দেয়। সেই সুযোগে কারাগারে থাকা নয় জঙ্গিসহ মোট ৮২৬ জন কয়েদি পালিয়ে যায়।ܫ যেসব কয়েদি জেল ছেড়ে পালাতে চাননি, তাদের মারধরও করা হয়।

ওই নৈরাজ্যকর পরিস্থিতির মধ্যে কারাগার থেকে অস্ত্র-গোলাবারুদ ও খাদ্যপণ্য লুট করে হ𝓡ামলাকারীরা।

প্রাথমিকভাবে কারা কর্তৃপক্ষ ও রক্ষীরা প্রতিহত ক༺রার চেষ্টা করলেও অবস্থা বেগতিক দেখে তারা পিছু হটতে বাধ্য হন। এক পর্যায়ে তারা জীবন বাঁচাতে কয়েদিদের মধ্যে মিশে যান।

ঘটনার চা🎐রদিন পর ২৪ জুলাই খাদিজা পারভীন মেঘলা ও ইশরাত জাহান মৌ নামের দুই না🔥রী জঙ্গি ধরা পড়েন।

তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি ও আনসা🧸রুল্লাহ বাংলা টিমের সদস্য বলে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল কꦯ্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান জানান।

একই দিন জেল সুপার আবুল কাল🦩াম আজাদ এবং জেলার কামরুল ইসলামকে সাময়িক বরখাস্🐼ত করা হয়।

কারাগারসহ বিভিন্ন স্থাপনায় হামলা, ভাঙচুর𓆏 ও অগ্নিসংযোগের ঘটনায় নরসিংদ🅺ীতে মোট ১১টি মামলা হয়েছে।

নরসিংদীর আদালত পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান মঙ্গলবার জানিয়েছিলেন, কারাগার থেকে পꦦালিয়ে যাওয়া ৯ জঙ্গির মধ্যে পাঁচজনকে আইনের আওতায় আনা হয়েছে। আর পলাতক ৮২৬ কয়েদির মধ্যে ৫৭৫ জন কারাগার ও আদালতে আত্মসমর্পণ করেছেন।

এছাড়া লুট হওয়া ৮৫টি অস্ত্রের মধ্যে এখন পর্যন্💖ত ৪৯টি পুলিশ উদ্ধার করতে পেরেছে বলে সোমবার নরসিংদীর জেলা গোয়েন্দা প🅠ুলিশের ওসি খোকন চন্দ্র সরকার জানিয়েছিলেন।

Link copied!