• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কবে দেশে ফিরছেন জানালেন বেবী নাজনীন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ০৫:২৪ পিএম
কবে দেশে ফিরছেন জানালেন বেবী নাজনীন
সংগীতশিল্পী বেবী নাজনীন। ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রে বসবাস করছেন জনপ্রিয় সংগীতশিল্পী বেবী নাজনীন। বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ততার কারণ🐼ে বাংলাদেশে তার পেশাগত কার্যক্রম বন্ধ হয়ে যায় আওয়ামী লীগ সরকারের শাসনামলের শুরু থেকেই। এরপরেই যুক্তরাষ্ট্রে থাকছেন তিনি।

দেশের বাইরে থাকলেও রাজনীতিতে এখনো সক্রীয় এই সংগীতশিল্পী। গেল জুন মাসে বেবী নাজনীনকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনোনীত করা হয়। 
এদিকে ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে তোপোর মুখে দেশ ছাড়েন শেখ হাসিনা। এই🥃 সুযোগে দেশে ফিরছেন জনপ্রিয় এই শিল্পী। জানা গেছে, আগামী মাসেই দেশে ফিরবেন বেবী নাজনীনꦇ।

বর্তমানে যুক্ত⭕রাষ্ট্র অবস্থান করছেন বেবী নাজনীন। সেখানে ব্যস্ত সময় পার কর♐ছেন ব্লাক ডায়মন্ড খ্যাত এই সংগীতশিল্পী। শুক্রবার (৩০ আগস্ট) কানাডা তার একটি শো রয়েছে।

কানাডার টরন্টোতওে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ সম্মিলিত বাংলা মেলা। টরন্টোর বার্চমাউন্ট পার্কে আয়োজিত বাংলা মেলায় পারফর্ম করবে🌠ন সংগীতশিল্পী বেবী নাজনীন। মেলা অনুষ্ঠিত হবে শনিবার (৩১ আগস্ট)। মেলা থেকে আয়ের একটি অংশ বাংলাদেশে ভয়াবহ বন্যা কবলিত মানুষদের  সহায়তায় পাঠানো হবে।

যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে পরিবার নিয়ে থাকেন বেবী নাজনীন। তবে এই মুহূর্তে একমাত্র ছেলে মহারাজ অমিতাভ꧒কে নিয়ে নিউইয়র্কের এস্টোরিয়াতে আছেন। ছেলে ইউনিভার্সিটি অব হিউস্টোন থেকে আইটꦕি নিয়ে স্নাতক শেষ করেছেন। ইন্টার্ন করছেন।

বেবী না🐼জনীনের গানের হাতেখড়ি বাবা মনসুর সরকারের কাছে। তারপর জীবনের দীর্ঘ চলার পথে সংগীতের নানা দীক্ষা এবং সাধনায় নিজেই নিজেকে গড়ে তুলেছেন তিনি। ১৯৮০ সালে প্রথম সিনেমার গানে কণ্ঠ দেন তিনি। এহতেশামের ‘লাগাম’ সিনেমার গানটির সুর ও সংগীত করেন আজাদ রহমান। ১৯৮৭ সালে মকসুদ জামিল মিন্টুর সংগীত পরিচালনায় প্রকাশিত প্রথম অ্যালবাম ‘পত্রমিতা’।

এটিই তাঁর সংগীতজীবনের মোড় ঘুরিয়ে দেয়। তারপর ‘নিঃশব্দ সুর’, ‘কাল সারা রাত’, ‘প্রেম করিলেও দায়’, ‘দুচোখে ঝুম আসে না’ অ্যালবামগুলো আধুনিক গানে বেবী নাজনীনের অবস্থান শক্ত করে। ‘ওই রংধনু থেকে’, ‘কাল সারা রাত ছিল স্বপনের রাত’, ‘এলোমেলো বাতাসে উড়িয়েছি শাড়ির আঁচল’, ‘দুচোখে ঘুম আসে না তোমাকে দেখার পর’, ‘আমার ঘুম ভাঙ্গাইয়া গেল রে মরার কোকিলে’, ‘মানুষ নিষ্পাপ পৃথিবীতে আসে’, ‘কই গেলা নিঠুর বন্ধু রে সারা বাংলা খুঁজি তোমারে’, ‘পুবালী বাতাসে’, ‘ও বন্ধু তুমি কই কই রে...’, এমন অনেক জনপ্রিয় গান আজও দেশের মানুষের মুখে ফিরে। তাঁর সর্বশেষ একক অ্যালবাম ‘ব্ল্যাক ডায়মন্ড বেবী নাজনীন’।
 

Link copied!