• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দিঘিতে ধরা পড়ল ১৬ কেজির কাতল


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ০৩:৩১ পিএম
দিঘিতে ধরা পড়ল ১৬ কেজির কাতল

রাজ📖শাহীর বাঘায় দিঘি থেকে ১৬ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে, যা ৬০০ টাকা কেজি দরে ৯ হাজার ৬০০ টাকায় বিক্রি করা হয়েছে।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে বꦦাঘা পৌর এলাকার ঐতিহাসিক দীঘিতে এ মাছটি ধরা পড়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাঘা ওয়াকফ এস্টেটের কাছ থেকে স্থানীয় মাছ ব্যবসায়ী ওয়াহেদ সাদিক কবীর ৫২ বিঘার দিঘিটি ৫৬ লাখ টাকায় লিজ নꦐেন। দিঘির ১০ কেজির কম ওজনের সিলভাꦓর কার্প মাছ বিক্রি হয়েছে প্রতি কেজি ৪০০ টাকা ও ১০ কেজির ওপরের ওজনের প্রতি কেজি মাছ বিক্রি হয়েছে ৫০০ টাকায়। এছাড়া ১০ কেজির কম ওজনের রুই, কাতল, বোয়াল, চিতল মাছ বিক্রি হয়েছে প্রতি কেজি ৫০০ টাকা। ১০ কেজির ওপরের ওজনের প্রতি কেজি বিক্রি হয়েছে ৬০০ টাকা দরে।

এ বিষয়ে বাঘা পৌরসভার মেয়র আব্দুর রাজ্জাক বলেন, এই দিঘিতে বিরল প্রজাতির অনেক মাছ রয়েছে, য𒁃া নদীর মাছের মতোই সুস্বাদু। দীর্ঘ প্রায় ৫ বছর পর এই দিঘির মাছ ধরা হচ্ছে। দিঘিতে বিভিন্ন প্রজাতির বড় বড় মাছ রয়েছে।

দিঘির ইজারাদার ও স্থানীয় মাছ ব্যবসায়ী ওয়াহেদ সাদিক কবীর বলেন, ওয়াকফ এস্টেটের শর্তানুযায়ী কিছুদিন আগে দিঘি ইজারা নিয়েছিলাম। নিয়ম অনু✤যায়ী মাছ ধরে বিক্রি করছি। দিঘিতে দুই কেজি থেকে শুরু করে ১৬ কেজি ওজনের মাছ পাওয়া গেছে। বড় মাছগুলো স্থꦿানীয়রা কিনে নিচ্ছেন।

এর আগে বৃহস্পতিবার (৬ অক্টোবর) ১৩ কেজি ওজনের একটি 💟সিলভার কার্প মাছ ৫০০ টাকা কেজি হিসে🌼বে ৬ হাজার ৫০০ টাকায় বিক্রি করা হয়েছে। 

Link copied!