• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সীমান্তে মিলল দুই বাংলাদেশির গুলিবিদ্ধ লাশ


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১, ০৬:০৬ পিএম
সীমান্তে মিলল দুই বাংলাদেশির গুলিবিদ্ধ লাশ

সিলেটের কানাইঘাট উপজেলার লক্ষ্মীপ্রসাদ পূর্ব ইউনিয়🌄নের ডনা সীমান্তের মিকিরপাড়া এলাকায় দুই ব🦋াংলাদেশি যুবকের গুলিবিদ্ধ লাশ পাওয়া গেছে।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটেছে। সীমান্তের ১৩৩১ ♋মেইন পিলারের পাশে লাশ দুটি পড়েছিল।

স্থানীয়রা বলছেন, বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা তাদের গুল🎐ি করে হত্যা করতে পারে। গুলিবিদ্ধ দুই যুবকের পরিচয় শনাক্ত করা হয়েছে। তারা হলেন,&nbsౠp;সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের ছেলে আসকর আলী (২৫) ও একই গ্রামের আব্দুল হান্নানের ছেলে আরিফ হোসেন (২২)।

বিজিবি ও থানার পুলিশ সীমান্ত আইন মেনে নিহতদের লাশ উদജ্ধারের চেষ্টায় রয়েছেন বলে বিজিবির একজন কর্মকর্তা জানিয়েছেন।

নিহত আসকর ও আরিফ হোসেনের স্বজনরা জানান, মঙ꧅্গলবার বিকেলের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যান। এরপর তারা আর বাড়িতে ফেরেননি।

সীমান্ত এলাকার অনেকে ধারণা করছেন, আসকর ও 💎আরিফ মঙ্গলবার রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতের মেঘালয়🧸 রাজ্যের উকিয়াং এলাকায় অনুপ্রবেশ করতে পারেন। এ সময় বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা তাদের গুলি করে হত্যা করে লাশ নোম্যানস ল্যান্ড ১৩৩১ মেইন পিলারের পাশে ফেলে রাখতে পারে। সকালে তাদের গুলিবিদ্ধ লাশ দেখতে পান স্থানীয়রা। পরে তাদের পরিচয় শনাক্ত করা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, সকাল থেকে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ সীমান্ত এলাকায় 🌠পড়ে থাকলেও স্থানীয় বিজিবি ক্যাম্পের কোনো কর্মকর্তা লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে যাননি।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের ক🎐োম্পানি কমান্ডার নজরুল ইসলাম জানান, ঘটনাটি তিনি বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছেন। বিএসএফের গুলিতে তারা মারা গেছেন কি না তা তাৎক্ষণিকভাবে বলতে পারেননি। সীমান্ত আইন মেনে বিজিবি নিহতদের লাশ উদ্ধার করবে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম⛄ জানান, দুই যুবকের লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকার সংবাদ পেয়ে বিজিবির কর্মকর্তাদের༺ জানিয়েছেন এবং লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে।

Link copied!