• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রেলমন্ত্রীর স্ত্রীর ফোনেই বরখাস্ত হন শফিকুল


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: মে ৮, ২০২২, ১০:২৬ এএম
রেলমন্ত্রীর স্ত্রীর ফোনেই বরখাস্ত হন শফিকুল

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের স্ত্রী শাম্মী আক্তার মনির ফোনেই ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে বরখাস্ত করা হ♛য়। মন্ত্রীর স্ত্রীর মামাতো বোন ইয়াসমিন আক্তার নিপা এ কথা জানিয়েছেন। বিনা টিকিটে এসি কেবিনে উঠে মন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া সেই তিন যাত্রীর একজন ইমরুল কায়েস প্রান্তের মা হলেন ইয়াসমিন আক্তার নিপা।

রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তারের নানারꦐ বাড়ি পাবনার ঈশ্বরদীতে। প্রান্তের মা নিপা ঈশ্বরদী পৌর সদরের নুরমহল্লা কর্মকার পাড়া♕র বাসিন্দা। দুই বোন এবার একসঙ্গে একই বাড়িতে ঈদ উদযাপন করেছেন বলেও জানা গেছে।

শনিবার (৭ মে) স্থানীয় গণমাধ্যমকর্মীদের ইয়াসমিন আক্তার নিপা বলেন, “ছেলেদের সঙ্গে ‘অসদাচরণ’ করার কারণে টিটিইকে তিনি বদলি করতে মন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তারকে বলেছিলেন। তꦇখন শাম্মী তাকে জানান, বদলি নয়, বরখাস্তই করে দিচ্ছেন। সঙ্গে সঙ্গে তিনি রেলের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ফোন করে বরখাস্ত করতে বলেন।”

জানা গেছে, শুক্রবার (৫ মে) রাতে পাবনার ঈশ্ব♏রদী স্টেশন থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ওঠেন রেলমন্ত্রীর স্ত্রীর ভাগ্নে পরিচয় দেওয়া তিন যাত্রী। তারা হলেন মন্ত্রীর স্ত্রীর মামাতো বোনের ছেলে ইমরুল কায়েস প্রান্ত ও তার চাচাত ভাই ওমর ও হাসান। টিকিট না থাকলেও এই তিনজন খুলনা থেকে রাত ৮টায় ছেড়ে যাওয়া সুন্দরবন এক্সপ🅰্রেসের এসি কেবিনের আসন দখল করেন। তখন টিটিই শফিকুল ইসলাম তাদের কেবিন থেকে বের করে শোভন বগিতে পাঠান এবং জরিমানা করেন। এরপরই ট্রেন ঢাকায় পৌঁছার আগেই মধ্যপথে ভোররাতে টিটিইকে সাময়িক বরখাস্ত করে মোবাইল ফোনে জানিয়ে দেওয়া হয়।

প্রান্তের মা ইয়াসম🅺িন আক্তার নিপা বলেন, “ছেলের সঙ্গে টিটিই অসদাচরণ করলে ফোন করে তা আমাকে জানায়। ওইদিন রাতে আমি আর আমার ফুফাতো বোন শাম্মী এক ঘরে ঘুমিয়েছিলাম। ছেলের সাথে টিটিইর আচরণের বিষয়টি শাম্মীকে জানাই। আমার ছেলের কাছেও বিস্তারিত ঘটনা তিনি শোনেন। তখন আমরা টিটিইকে বদলি করে দিতে বলি। সঙ্গে সঙ্গে তিনি রেলের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে ফোন করে ওই টিটিইকে বরখাস্ত করতে বলেন। এরপরই টিটিই বরখাস্ত হন।”

তিনি আরও বলেন, “রেলমন্ত্রী ফোন করে শুক্রবারের রাতের ওই ঘটনার বিষয়ে আমার কাছে বিস্তারিত জানতে চেয়েছেন। শনিবার বিকেলে প্রান্তকে রাজধানীর রেলভবনে ডাকা হ꧂য়। সেখানে সে বিস্তারিত জানিয়েছে।”

নিপা আরও বলেন, “আমার ছেলে ও তার দুই চাচাতো ভাই টিকিট কেটেই ট্রেনে উঠেছিল। ট্রেনের এসি👍 কেবিনের সিট ফাঁকা থাকায় গার্ডের অনুরোধে সেখানে গিয়ে বসে। তখন টিটিই শফিকুল ইসলাম এসে টিকিট দেখতে চান। এসি কেবিনের টিকেট না পেয়ে টিটিই তাদের সঙ্গে খারাপ আচরণ করেন। এরপর তারা নিজেদের রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেয়। তখন টিটিই আরও খেপে যান। বলেন, ‘ট্রেন কি আপনাদের বাবার’। আবার যদি ধরেন আমরা রেলমন্ত্রীর কেউ না। কিন্তু আমার ছেলে তো বৈধভাবেই টিকিট কেটেই ট্রেনে উঠেছে।”

এদিকে শনিবার গণমা𝓀ধ্যমে রেলমন্ত্রী জানিয়েছেন ট্রেনের ওই তিন যাত্রী তার কোনো৭ আত্মীয় হন না। 

Link copied!