• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেট্রোরেলের আরও ৪ ইঞ্জিন ও ৮ কোচ মোংলায়


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২২, ০৭:১৭ পিএম
মেট্রোরেলের আরও ৪ ইঞ্জিন ও ৮ কোচ মোংলায়
মেট্রোরেলের আরও চার ইঞ্জিন ও আটটি কোচ নিয়ে মোংলা বন্দর জেটিতে ভিড়েছে জাহাজ এম ভি হরিজন-০৯

মেট্রোরেলের আরও চারটি ইঞ্জিন🎃 ও আটটি কোচ নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে পৌঁছেছে বিদেশি জাহাজ এম ভি হরিজন-০৯। 

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় মোংলা বন্দরের ৮ নম্বর জেটিত🦂ে ভেড়ে জাহাজটি। এ নিয়ে অষ্টম দফায় জাপান থেকে মেট্রোরেলের ইঞ্জিন ও কোচ দেশে এল🔯।

এর আগে গত ১ ফেব্রুꦇয়ারি জাপানের কোবে বন্দর থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা হয় জাহাজ এম ভি হরিজন। বন্দর ও কাস্টমসের প্রয়োজনীয় কাজ শেষে ইঞ্জিন ও কোচগুলো🙈 খালাসের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট। 

বিদেশি জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান বলেন, “আজ আসা অষ্টম চালানের মধ্যে রয়েছে আটটি কোচ ও চারটি ইঞ্জিনসহ ৪৪ প্যাকেজের ৪৮৮ মেট্রিক টন ওজনের মেশিনারির সরঞ্জামাদি। দুপুর থেকেই এ মালামাল খালাস শুরু হয়𝐆েছে। এরপর নদী পথে এসব ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে নেওয়া হবে।” 

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত সচিব ও হারবার মাস্টা🤡র কমান্ডার শ💖েখ ফখরউদ্দীন বলেন, “এ পর্যন্ত আটটি চালানে মেট্রোরেলের ৪৮টি কোচ/বগি ও ২৪টি ইঞ্জিন এসেছে।”

এর আগে সাতটি চালানে ২০টি ইঞ্জিন ও ৪০টি কোচ এ বন্দর দিয়ে খালাসের পর তা উত্তরার দিয়াব🧔াড়ী মেট্রোরেলের ডিপোতে পাঠানো হয়। বর্তমানে সেসব কোচ সংযোজনের পর পরীক্ষামূলকভাবে ঢাকায় মেট্রোরেলের কার্যক্রম চলমান রয়েছে।

Link copied!