• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিজিবি-বিএসএফ পর্যায়ে সীমান্ত সমন্বয় সম্মেলন


খুলনা প্রতিনিধি
প্রকাশিত: জুন ১২, ২০২২, ০৮:৩৬ পিএম
বিজিবি-বিএসএফ পর্যায়ে সীমান্ত সমন্বয় সম্মেলন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) যশোর ও𝓡 রংপুর রিজিয়নের কমান্ডার এবং বিএসএফের সাউথ বে🎃ঙ্গল, নর্থ বেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি পর্যায়ে ১৭তম সীমান্ত সমন্বয় সম্মেলন সম্পন্ন হয়েছে।

রোববার (১২ জুন) দুপুরে খুলনা হোটেল সিটি ইন-এ সাংবাদিকের ব্রিফিংকালে যশোর বিজিবির দক্ষিণপশ্চিম রিজিয়নের কমান্ডার (🔯অতিরিক্ত মহাপরিচালক) ওমর সাদী এই তথ্য জানান।

বিজিবির দক্ষিণ-পশ্চিম রিজিয়ন যশোরের কমান্ডার (অতিরিক্ত মহাপরিচালক) ♊ওমর সাদীর নেতৃত্বে ১৮ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল এই সম্মেলনে অংশগ্রহণ করেন।

বাংলাদেশের প্রতিনিধি দলে বর্ডার গার্ড বাংলাদেশের উত্তর-পশ্চিম রিজিয়নের কামান♌্ডা💧র এবং উভয় রিজিয়নের সেক্টর কামান্ডাররা, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং ভূমি, রেকর্ড ও জরিপ অধিদপ্তরের প্রতিনিধিরা সম্মেলনে অংশ নেন।

অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি ডা. অতুল ফুলজেলের নেতৃত্বে ছয় সদস্যেরে ভারতীয় প্রতিনিধি দল সম্মেলনে অংশগ্রহণ করেন। ভারতীয় প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে বিএসএফের নর্থবে♕ঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, নোডাল অফিসার, সাইথ বেঙ্গল ফ্রন্টিয়ার এবং ভারত সরকারের স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি অংশগ্রহণ করেন।

সীমান্তে নিরস্ত্র বাংলাদেশিদের হত্যা শূন্যের কোঠায় নিয়ে আসা🎃, অস্ত্র-গোলাবারুদ এবং মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে উভয় দেশের নাগরিকদের সীমান্ত অতিক্রম বন্ধকরণ, সীমান্ত এলাকার কাঁটাতারের বেড়া নির্মাণ সংক্রান্ত বিষয়, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কার্মকাণ্ড পরিচালনা, চোরাচালান প্রতিরোধে বিজিবি-বিএসএফের সমন্বিত টহল বৃদ্ধি এবং উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধিতে সেমিনার, সিম্পোজিয়াম ও ওয়ার্কশপ আয়োজন নিয়ে সীমান্ত সমন্বয় সম্মেলনে আলোচনা করা হয়।

Link copied!